কাবুল বিমানবন্দরে তালেবানের হামলা

১০ জুন,২০১৩

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
কাবুল: আফগানিস্তানের রাজধানী কাবুলের বিমান বন্দরে আত্মঘাতি এবং গ্রেনেড হামলা শুরু করেছে তালেবানরা। এ বিমান বন্দরটি আফগান সামরিক বাহিনীর নিয়ন্ত্রণে ছিল। এখানে ন্যাটোর জোট বাহিনীর একটি সদর দপ্তরও আছে।

তালেবানরা এ বিমান বন্দরটির পাশের একটি ভবনের দখল নিয়ে এ হামলা চালায়। আফগান নিরাপত্তা বাহিনীও তালেবানদের সরিয়ে দিতে পাল্টা হামলা শুরু করেছে। ফলে কাবুল বিমান বন্দরে এখন তুমুল যুদ্ধ চলছে। ব্যাপক গুলিবর্ষণ এবং বোমা বিস্ফোরণে কেপে উঠছে আফগান রাজধানী।

সোমবার স্থানীয় সময় ভোর ৪ টা ৩০ মিনিটে শুরু হওয়া এ হামলার দায় স্বীকার করেছে তালেবান। তালেবানরা জানায় তাদের লক্ষ্যবস্তু ছিল কাবুলের সামরিক বিমান বন্দরটি।

এ হামলার পর মার্কিন দূতাবাসে সতর্কতা সাইরেন বাজতে থাকে। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে এখনো তালেবান ও আফগান নিরাপত্তা বাহিনীর মধ্যে যুদ্ধ চলছে।

এশিয়া পাতার আরো খবর

জাহাজ ডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ১৭১

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনসিউল: দক্ষিণ কোরিয়ার জাহাজ ডুবিতে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭১জনে।দে . . . বিস্তারিত

কাবুলে পুলিশের গুলিতে ৩ মার্কিনী চিকিৎসক নিহত

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকাবুল: আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি অত্যাধুনিক হাসপাতালে একজন পুলিশ সদস্যের গুলিতে তিনজন . . . বিস্তারিত

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: ০১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: [email protected]