বায়ার্ন হবে ক্লাব ফুটবলের স্পেন

০৯ জুন,২০১৩

ক্রীড়া ডেস্ক
আরটিএনএন

মিউনিখ: স্পেন যেভাবে আন্তর্জাতিক পর্যায়ে নিজেদের আধিপত্য প্রতিষ্ঠা করেছে বায়ার্ন মিউনিখও নতুন কোচ পেপ গার্দিওলার অধীনে ইউরোপীয়ন ক্লাব ফুটবলে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করবে বলে আশা জার্মানি ও বায়ার্ন অধিনায়ক ফিলিপ লামের।

লাম বলেন, ‘কোচ জুপ হেইঙ্কেসের অধীনে দু’টি ঘরোয়া কাপসহ চ্যাম্পিয়নস লীগের শিরোপা জিতে ট্রেবল জয়ের পরে বায়ার্ন এক নতুন যুগের সূচনা করেছে।’

তার মতে, এখনো সেরা অনেক কিছুই বাকি আছে। দল ক্রমেই শক্তিশালী হচ্ছে, তার উপর দলে বিশ্বের অন্যতম সেরা কোচ পেপ গার্দিওলা যোগ দিচ্ছেন। অবশ্যই সে দলে বাড়তি কিছু যোগ করবেন।

তবে সেটা অবশ্যই হেইঙ্কেসকে ভূমিকাকে খাটো করে নয়। গার্দিওলার অধীনে আমরা ক্লাব ফুটবলে স্পেন হয়ে উঠবো। এমন একটি দল হিসেবে আমরা নিজেদের প্রতিষ্ঠা করতে চাই যারা দীর্ঘদিন ধরে নিজেদের শ্রেষ্ঠত্ব বজায় রাখবে।

২০০৮-২০১২ সালের মধ্যে স্পেনের ইউরো ও বিশ্বকাপের শিরোপার কথা তুলে ধরে লাহম এ কথাগুলো বলেন। ২০০৩-০৫ সাল পর্যন্ত দুই বছরের জন্য স্টুটগার্টের সময়টা বাদ দিলে ক্যারিয়ারের পুরোটা সময় বায়ার্নেই কাটিয়েছেন লাম।

জাতীয় দলের হয়ে ১০০ ম্যাচের কাছাকাছি পৌঁছে গেছেন অভিজ্ঞ এই ডিফেন্ডার। দু’টি বিশ্বকাপ এবং তিনটি ইউরো চ্যাম্পিয়নশীপ খেলার অভিজ্ঞতাও তার রয়েছে।

ফুটবল পাতার আরো খবর

কোপা দেল রের শিরোপা রিয়াল মাদ্রিদের

খেলা ডেস্কআরটিএনএনভালেন্সিয়া: ফুটবলের রোমাঞ্চকর লড়াইয়ে বার্সেলোনাকে হারিয়ে কোপা দেল রের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। স্প . . . বিস্তারিত

এবার বিশ্বকাপে পেলের ফেভারিট স্পেন ও জার্মানি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননিউইয়র্ক: সর্বকালের সেরা ফুটবলার হিসেবে খ্যাত পেলের কাছে নিজ দেশ নয়, আসন্ন বিশ্বকাপে তার ফেভারি . . . বিস্তারিত

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: ০১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: [email protected]