সহজ ম্যাচে কষ্টের জয় কিউইদের

০৯ জুন,২০১৩

ক্রীড়া ডেস্ক
আরটিএনএন

কার্ডিফ: চ্যাম্পিয়ন লিগের চর্তুথ ম্যাচে দমবন্ধ হওয়া এক জয় পেয়েছে নিউজিল্যান্ড। শ্বাসরুদ্ধকর ওই ম্যাচে ১ উইকেটে জিতেছে কিউইরা।

রবিবার কার্ডিফে টস জিতে ব্যাট করতে নেমে ৩৭ ওভার ৫ বলে ১৩৮ রানে শেষ হয় শ্রীলঙ্কানদের ইনংস। জবাবে ৩৬ ওভার ৩ বলে ৯ উইকেট হারিয়ে জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

শেষ ১৫ ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে এটি নিউজিল্যান্ডের দ্বিতীয় জয়।

লক্ষ্য তাড়া করতে নেমে মার্টিন গাপটিল (২৫) ও কেন উইলিয়ামসন (১৬) নিউজিল্যান্ডকে ১ উইকেটে ৪৮ রানের সুবিধাজনক জায়গায় নিয়ে যান। ১ রানের ব্যবধানে গাপটিল, উইলিয়ামসন ও রস টেইলরের (০) বিদায়ে নিউজিল্যান্ডের স্কোর পরিণত হয় ৪৯/৪।

এরপর জেমস ফ্র্যাঙ্কলিন (৬) ও ড্যানিয়েল ভেট্টরি (৫) বেশিক্ষণ না টিকলেও দুই ম্যাককালাম নাথান ও ব্রেন্ডন নিউজিল্যান্ডকে কক্ষপথে ফেরান। ৩০তম ওভারের শেষ বলে ব্রেন্ডন (১৮) ও পরের ওভারে ফিরে দ্বিতীয় বলে ম্যাচ সেরা নাথানকে (৩২) বিদায় করে লাসিথ মালিঙ্গা লঙ্কানদের সম্ভাবনা বাঁচিয়ে রাখেন।

দশম ব্যাটসম্যান কাইল মিলসের (৩) রান আউট খেলায় উত্তেজনা আরো বাড়ায়। তারপরও শেষ রক্ষা হয়নি। ব্যক্তিগত ৬ রানে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে এলবিডব্লিউ থেকে বেঁচে যাওয়া টিম সাউদি ১৩ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন।

৩৪ রানে ৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার মালিঙ্গা।

এর আগে প্রথম বলেই উইকেট হারানো শ্রীলঙ্কা শুরুতেই অস্বস্তিতে পড়ে। তিলকরত্নে দিলশানের ২০ রানের পরও ৩৪ রানে চার ব্যাটসম্যানের বিদায়ে চাপ আরো বাড়ে।

অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের (৯) সঙ্গে ৩১ ও থিসেরা পেরেরার (১৫) সঙ্গে ৩৬ রানের ছোট্ট দুটি জুটি গড়ে দলকে আরো বড় বিপর্যয়ের হাত থেকে বাঁচান কুমার সাঙ্গাকারা।

দলীয় ১৩৫ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে সাঙ্গাকারার (৬৮) বিদায়ের পর শ্রীলঙ্কার ইনিংস আর বেশি দূর এগোয়নি। দলের আট ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন নি।

৪৩ রানে ৪ উইকেট নিয়ে মিচেল ম্যাকক্লেনাগান নিউজিল্যান্ডের সেরা বোলার।

ক্রিকেট পাতার আরো খবর

এক ইনিংসে ফের রাজ্জাকের ৯ উইকেট!

খেলা প্রতিবেদকআরটিএনএনঢাকা: আবদুর রাজ্জাক দেশসেরা বোলারদের অন্যতম এনিয়ে বিতর্ক নেই। তবে অভিজ্ঞ এই বাঁ-হাতি স্পিনারের সময় . . . বিস্তারিত

হানিমুনে নয়, নববধূ নিয়ে ওমরায় যাচ্ছেন উমর আকমল

খেলা ডেস্কআরটিএনএনলাহোর: বিয়ে করলেন পাকিস্তানের তারকা ক্রিকেটার উমর আকমল। আরেক ক্রিকেট তারকা লিজেন্ডারি লেগ স্পিনার আবদু . . . বিস্তারিত

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: ০১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: [email protected]