আশরাফুল সমর্থকদের মানববন্ধনে পুলিশের বাধা

০৯ জুন,২০১৩

ক্রীড়া প্রতিবেদক
আরটিএনএন

ঢাকা: স্পট ফিক্সিংয়ের অভিযোগে সাময়িক বহিষ্কৃত বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল সমর্থকরা পুলিশের বাধার মুখে রাস্তায় দাঁড়াতে পারেনি। রবিবার আশরাফুলের কম শাস্তির দাবিতে একদল যুবক সকাল ১০টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সামনে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়ার জন্য জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

ফেসবুকে আশরাফুলের দুটি ‘ফ্যান ক্লাবে’র উদ্যোগে সমর্থকরা বিভিন্ন ব্যানার নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে যায়। ছোট ছোট এসব ব্যানারে নানা রকম স্লোগান লেখা ছিল। ‘আশরাফুল ইজ আওয়ার হার্ট, ডোন্ট ব্রেক আওয়ার হার্ট’, ‘আশরাফুলকে ক্ষমা করে দাও’, ‘আশরাফুলকে ফাঁদে ফেলা হয়েছে’-এই রকম অনেক স্লোগান লক্ষ্য করা গেছে।

এদিন সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে আসা ক্রিকেট ভক্তরা মানববন্ধনে ঠিকঠাকভাবে দাঁড়ানোর আগেই ধাওয়া দেয় পুলিশ। এতে তারা ছত্রভঙ্গ হয়ে আশপাশের গলিতে ছড়িয়ে পড়ে। এরপর তারা আরো কয়েক দফা জড়ো হওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়।

পুলিশর পক্ষ থেকে জানানো হয়, অহেতুক রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করার জন্য তারা এসব করছে। আর এতে তাদের কোনো অনুমতিও ছিল না। এক পর্যায়ে র্যাতব সদস্যদেরও ঘটনাস্থলে অবস্থান নিয়ে থাকতে দেখা যায়।

পুলিশের অমানবিক আচরণের প্রতিবাদ করে আশরাফুলভক্তরা। তাদের অভিযোগ, অনুমতি নেয়ার চেষ্টা করলেও পুলিশ তা দেয়নি। শান্তিপূর্ণ মানববন্ধন করতে না দেয়াটা দুঃখজনক।

বিপিএলে ম্যাচ পাতানোর অভিযোগে আইসিসির দুর্নীতি বিরোধী ও নিরাপত্তা ইউনিট (আকসু) বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আশরাফুলের বিরুদ্ধে তদন্ত করছে। জিজ্ঞাসাবাদে দোষ স্বীকার করায় সব ধরনের ক্রিকেট থেকে তাকে সাময়িক নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

এদিকে, বিসিবি জানিয়েছে আসকুর প্রতিবেদন আগামী মঙ্গলবারের আগে পাওয়ার সম্ভবনা নেই। যদিও এই রিপোর্ট আরো আগেই পাওয়ার কথা ছিল।

ক্রিকেট পাতার আরো খবর

এক ইনিংসে ফের রাজ্জাকের ৯ উইকেট!

খেলা প্রতিবেদকআরটিএনএনঢাকা: আবদুর রাজ্জাক দেশসেরা বোলারদের অন্যতম এনিয়ে বিতর্ক নেই। তবে অভিজ্ঞ এই বাঁ-হাতি স্পিনারের সময় . . . বিস্তারিত

হানিমুনে নয়, নববধূ নিয়ে ওমরায় যাচ্ছেন উমর আকমল

খেলা ডেস্কআরটিএনএনলাহোর: বিয়ে করলেন পাকিস্তানের তারকা ক্রিকেটার উমর আকমল। আরেক ক্রিকেট তারকা লিজেন্ডারি লেগ স্পিনার আবদু . . . বিস্তারিত

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: ০১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: [email protected]