সহজ জয় ইংল্যান্ডের

০৯ জুন,২০১৩

ক্রীড়া ডেস্ক
আরটিএনএন

বার্মিংহ্যাম: চ্যাম্পিয়নস লিগের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে সহজ জয় পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড। শনিবার অসিদের ৪৮ রানে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করলো ইংলিশরা।

এজবাস্টনে ‘এ’ গ্রুপের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৬৯ রান করে ইংল্যান্ড। জবাবে ৯ উইকেটে ২২১ রানে থেমে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে ৪৭ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানের বিদায়ে অস্ট্রেলিয়ার শুরুটা ভালো হয়নি। তৃতীয় উইকেটে ফিল হিউজের (৩০) সঙ্গে অধিনায়ক জর্জ বেইলির ৪৭ রানের জুটি ধাক্কা সামাল দেয়ার চেষ্টা করে।

কিন্তু দলীয় ৯৪ রানে হিউজের বিদায়ে বড় একটা ধাক্কা খায় অস্ট্রেলিয়া। তারপরও আশা ছিল, কিন্তু ব্যাটিং পাওয়ার প্লেতে (৩৩-৩৭) ১৬ রানে ৩ উইকেট হারানোয় আর খেলায় ফেরা হয়নি তাদের।

অর্ধশতকে পৌঁছানোর পর বিদায় নেন বেইলিও (৫৫)। সেখান থেকে জেমস ফকনারের অপরাজিত ৫৪ রানে দুশ পেরুয় অস্ট্রেলিয়া।

২৯ রানে ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার জেমস অ্যান্ডারসন (২৩৭)। ড্যারেন গফকে (২৩৪) পেছনে ফেলে ওয়ানডেতে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ উইকেট তারই।

এর আগে অ্যালিস্টার কুকের (৩০) সঙ্গে ইয়ান বেলের ৫৭ রানের উদ্বোধনী জুটি ইংল্যান্ডকে ভালো সূচনা এনে দেয়। দ্বিতীয় উইকেটে জোনাথন ট্রটের সঙ্গে ১১১ রানের আরেকটি চমৎকার জুটি উপহার দেন ম্যাচ সেরা বেল।

দলীয় ১৬৮ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে (৪৩) ট্রটের বিদায়ের পর খেলার চিত্র পাল্টে যায়। তিনশ রানের সম্ভাবনা জাগালেও শেষ ৯৮ বলে ১০১ রানের বেশি নিতে না পারায় তত দূর যেতে পারেনি তারা।

ফকনারের নিচু হওয়া বলে বোল্ড হয়ে শতক বঞ্চিত হয়েছেন বেল (৯১)। তার ১১৫ বলের ইনিংসে ৭টি চার। এরপর নিয়মিত উইকেট হারালে সপ্তম উইকেটে টিম ব্রেসনানের (১৯*) সঙ্গে রবি বোপারোর (৪৬*) অবিচ্ছিন্ন ৫৬ রানের জুটি দলকে লড়াইয়ের পুঁজি এনে দেয়।

অস্ট্রেলিয়ার পক্ষে ক্লিন্ট ম্যাককে ও ফকনার দুটি করে উইকেট নেন।

ক্রিকেট পাতার আরো খবর

ম্যাক্সওয়েল ঝড়ে পাঞ্জাবের জয়রথ অব্যাহত

খেলা ডেস্কআরটিএনএনশারজা: গ্লেন ম্যাক্সওয়েলের দুর্দান্ত ব্যাটিংয়ে আইপিএলে চলতি আসরে টানা তৃতীয় জয় পেয়েছে কিংস ইলেভেন পাঞ্ . . . বিস্তারিত

এক ইনিংসে ফের রাজ্জাকের ৯ উইকেট!

খেলা প্রতিবেদকআরটিএনএনঢাকা: আবদুর রাজ্জাক দেশসেরা বোলারদের অন্যতম এনিয়ে বিতর্ক নেই। তবে অভিজ্ঞ এই বাঁ-হাতি স্পিনারের সময় . . . বিস্তারিত

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: ০১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: [email protected]