নোবিপ্রবিতে একাডেমিক ভবনে তালা, ক্লাস-পরীক্ষা বন্ধ

২৭ মে,২০১৩

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের ক্লাস পরীক্ষা বন্ধ হয়ে গেছে।

সোমবার সকাল ৮টায় একাডেমিক ভবনে তালা লাগিয়ে দেয় তারা।

তিন দফা দাবিতে আন্দোলনে নেমেছে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থীরা।

জানা যায়, রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থীদের ইঞ্জিনিয়ারিং ডিগ্রি প্রদান, পর্যাপ্ত প্রকৌশলী শিক্ষক নিয়োগ ও পর্যাপ্ত পরীক্ষাগার সুবিধা নিশ্চিতের দাবিতে শিক্ষার্থীরা সকাল থেকে ক্যাম্পাসে এসে বিক্ষোভ করতে থাকে।

এক পর্যায়ে তারা একাডেমিক ভবনে তালা লাগিয়ে দেয়। এ নিয়ে ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে, তালা লাগানোর পর থেকে শিক্ষার্থীরা একাডেমিক ভবনের সামনে অবস্থান নিয়ে ‘প্রকৌশলী শিক্ষক চাই, একটাই দাবি-ইঞ্জিনিয়ারিং ডিগ্রি, তোমার আমার দাবি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি’ বলে স্লোগান দেয়।

শিক্ষার্থীরা জানায়, ২ মে থেকে তিন দফা দাবি আদায়ের লক্ষে আন্দোলন করে আসছে তারা। এ ব্যাপারে কর্তৃপক্ষের সঙ্গে তাদের  আলোচনাও হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ গ্রহণ করছে না।

নায্য দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন করায় উল্টো শিক্ষার্থীদের হুমকি দেওয়া হচ্ছে। এ অবস্থায় বাধ্য হয়েই তারা কঠোর আন্দোলনে যাচ্ছেন বলে শিক্ষার্থীরা জানায়।

শিক্ষাঙ্গন পাতার আরো খবর

ঢাবির ২ ছাত্রলীগ নেত্রীকে জুতাপেটা, হল থেকে বিতাড়িত

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুয়েত-মৈত্রী হল শাখা ছাত্রলীগের সভাপতি আজমিরা বিনতে জামান নীলা ও সাধা . . . বিস্তারিত

চবিতে ছাত্রলীগের দুগ্রুপে দফায় দফায় সংঘর্ষ, পুলিশসহ আহত ২৫

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ছাত্রলীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ . . . বিস্তারিত

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: ০১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: [email protected]