মানিকগঞ্জ জেলা বিএনপির নতুন কমিটি, একাংশের প্রত্যাখ্যান

০৯ জুন,২০১৩

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
মানিকগঞ্জ: দীর্ঘ এক পর আফরোজা খানম রিতা সভাপতি ও ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খান শান্তকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্য বিশিষ্ট মানিকগঞ্জ জেলা বিএনপির কমিটি অনুমোদন করা হয়েছে।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল শনিবার এই কমিটির অনুমোদন দেন।

কমিটির অন্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মোখলেসুর রহমান, সহ-সভাপতি অ্যাডভোকেট খোন্দকার আক্তার হামিদ ডাবলু, অ্যাডভোকেট জামিলুর রশিদ খান জামিল, মাহবুব হোসেন মহব্বত, অ্যাডভোকেট আজাদ খান, অ্যাডভোকেট আতাউর রহমান ভূঁইয়া ফরিদ, আব্দুল বাতেন, ১নং যুগ্ম সম্পাদক মোতালেব হোসেন, যুগ্ম সম্পাদক আব্দুল কুদ্দুস মাখন, তোজাম্মেল হক তোজা, সাংগঠনিক সম্পাদক এসএ কবির জিন্নাহ, সহ-সাংগঠনিক সম্পাদক সত্যেন কান্ত পন্ডিত ভজন, দপ্তর সম্পাদক আবদুস সালাম ও কৃষি বিষয়ক সম্পাদক ড. খোন্দকার আকবর হোসেন বাবলু।

এদিকে, দলের দুই সাবেক মন্ত্রীর পরিবারের উত্তরসূরিকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দিয়ে এই জেলা কমিটি পদ বঞ্চিতরা প্রত্যাখান করেছেন। দলের ত্যাগী নেতা মানিকগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা’র ঠাঁই হয়নি ১৬ সদস্যের এই কমিটিতে।

তিনি সাংবাদিকদের জানান, যে কমিটি ঘোষণা করা হয়েছে তা অকার্যকর। সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ অনেকেই ঢাকায় অবস্থান করেন। রাজপথে তাদের পাওয়া যায় না। তৃণমূলের নেতারা এই কমিটিকে মেনে নিবে না।

কমিটিতে ঠাঁই পেয়েও সন্তষ্টি নন সহ-সভাপতি বিএনপি প্রয়াত মহাসচিব ছেলে অ্যাডভোকেট খোন্দকার আব্দুল হামিদ ডাবলু।

নবগঠিত কমিটিতে বেশি প্রধান্য দেয়া হয়েছে সাবেক মন্ত্রী শিল্পপতি হারুনার রশিদ খান মুন্নু ও তার মেয়ে আফরোজা খান রিতার অনুসারীদের। কমিটির ১৬ জনের ১১ জনই মুন্নু-রিতা অনুসারী বলে জানা গেছে।

অবশ্য নবগঠিত এই কমিটিকে স্বাগত জানিয়ে রবিবার বিকেলে শহরে আনন্দ মিছিল করেছে জেলা ছাত্রদল।

নবগঠিত এই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনই দেশের বাইরে অবস্থান করায় তাদের প্রতিক্রিয়া জানা যায়নি।

দেশজুড়ে পাতার আরো খবর

বোনের জমি দখলে নিতে বাবার লাশ জিম্মি!

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনসিরাজগঞ্জ: বোনের বিরুদ্ধে বাবাকে হত্যার মিথ্যা অভিযোগ এনে বাবার লাশ ঘরে তালাবদ্ধ করে রেখে বোনের . . . বিস্তারিত

হোটেল থেকে তরুণীর লাশ উদ্ধার, ‘প্রেমিক’ গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনকক্সবাজার: কক্সবাজার শহরে কলাতলি এলাকার আবাসিক হোটেল থেকে এক তরুণী পর্যটকের মৃতদেহ উদ্ধার করেছে . . . বিস্তারিত

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: ০১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: [email protected]