টানা ৭২ ঘণ্টা হরতালের শুরুতে পাহাড়ে জনজীবন স্থবির

০৯ জুন,২০১৩

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: টানা ৭২ ঘণ্টার হরতালের প্রথম দিনে রবিবার স্থবির হয়ে পড়েছে তিন পার্বত্য জেলার জনজীবন। চরম দুর্ভোগে পড়েছে সেখানকার মানুষ।

মন্ত্রিসভায় পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তিকরণ বিষয়ক সংশোধনী আইনের চূড়ান্ত খসড়া গ্রহণের প্রতিবাদ এবং তা বাতিলের দাবিতে রবিবার ভোর থেকে টানা ৭২ ঘণ্টার হরতাল আহ্বান করা হয়।

পার্বত্য জেলা সমঅধিকার আন্দোলন ও পার্বত্য ছাত্র পরিষদ যৌথভাবে পাহাড়ে বসবাসরত বাঙালি জনগোষ্ঠীর ভূমি অধিকার নিশ্চিতের লক্ষ্যে টানা তিন দিনের এই হরতালের ডাক দেয়।

গুঁড়িগুঁড়ি বৃষ্টির মধ্যেও সকালে হরতালের সমর্থনে বান্দরবানে পিকেটিং করে হরতাল সমর্থকরা। এ সময় একজনকে আটক করে পুলিশ।

এদিকে, হরতালে দূরপাল্লা ও আন্তঃজেলাসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। দোকানপাটও খুলেনি। অফিস-আদালত ও ব্যাংক-বিমা খুললেও উপস্থিতি খুবই কম। হরতালের কারণে দুর্ভোগে পড়েছে পর্যটকরা।

হরতালকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল থেকে তিন পার্বত্য জেলার বিভিন্ন পয়েন্টে পুলিশ সতর্কাবস্থায় রয়েছে। তবে তাদেরকে অনেকটা অলস সময় পার করতে দেখা গেছে।

দেশজুড়ে পাতার আরো খবর

শুক্রবার লালদিঘী ময়দানে জব্বারের বলীখেলা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনচট্টগ্রাম: চট্টগ্রামের ঐতিহাসিক লালদিঘী ময়দানে আব্দুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও বৈশাখি . . . বিস্তারিত

লালমনিরহাটে সংঘর্ষে আহত যুবলীগ নেতার মৃত্যু

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনলালমনিরহাট: লালমনিরহাট পৌর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘ . . . বিস্তারিত

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: ০১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: [email protected]