রাষ্ট্রপতির আসনে একমাত্র বৈধ প্রার্থী তার ছেলে

০৯ জুন,২০১৩

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
কিশোরগঞ্জ: রাষ্ট্রপতি আবদুল হামিদের ছেড়ে দেয়া কিশোরগঞ্জ-৪ সংসদী আসনের উপনির্বাচনের একমাত্র বৈধ প্রার্থী রয়েছেন তার ছেলে রেজোয়ান আহমেদ তৌফিক।

রবিবার মনোনয়নপত্র বাছাইকালে অপর দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে দেন জেলা রিটার্নিং অফিসার জাহিদ হোসেন।

মনোনয়ন বাতিল হওয়া দু’জন হলেন- জমিয়তে ওলামায়ে ইসলামের খালেদ সাইফুল্লাহ ও অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সৈয়দ মুহিতুল ইসলাম।

এদের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র না দাখিল করায় খালেদ সাইফুল্লার আর দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একভাগ ভোটারের সমর্থনে দাখিল করা স্বাক্ষরের মিল না থাকায় মুহিতুলের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়।

এ বিষয়ে নির্বাচন কমিশনে মুহিতুল আপিল করবেন বলে জানান। প্রয়োজনে আদালতের শরণাপন্ন হওয়ার ঘোষণা দেন তিনি।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩ জুলাই কিশোরগঞ্জ-৪ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৬ জুন। আজ যাচাই-বাছাই শেষে তিন প্রার্থীর মধ্যে মাত্র একজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

আপিলে রিটার্নিং অফিসারের সিদ্ধান্ত বহাল থাকলে নির্বাচন ছাড়াই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হতে যাচ্ছেন রাষ্ট্রপতির ছেলে রেজোয়ান আহমেদ তৌফিক।

জাতীয় পাতার আরো খবর

শীর্ষ মানবাধিকার পুরস্কার পাচ্ছেন আদিলুর

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: মানবাধিকার আন্দোলনের প্রধান পুরস্কার দি এনালস্ এওয়ার্ড ফর হিউম্যান রাইটস ডিফেন্ডার এওয়ার্ড . . . বিস্তারিত

দীপু মনির স্বামীসহ চারজনকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: রায় নিয়ে বিরূপ মন্তব্য করায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির স্বামী ব্যারিস্টার তৌফিক . . . বিস্তারিত

ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: ০১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: [email protected]