হাফেজ মামুনের বিশ্বজয়

১২ অক্টোবর,২০১৭

হাফেজ আব্দুল্লাহ আল মামুন

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: সৌদি আরবের ‘বাদশা আব্দুল আজিজ আল সৌদ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায়’  হাফেজ আব্দুল্লাহ আল মামুন ৭৩টি দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে ১ম স্থান অধিকার অর্জন করেছে। হাফেজ মামুন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ ক্কারী নাজমুল হাসান প্রতিষ্ঠিত ঢাকার যাত্রাবাড়ীর তাহফিজুল কোরআন ওয়াসসুন্নাহ মাদ্রাসার শিক্ষার্থী।

সম্মানজনক এই পুরস্কার মামুনের হাতে পুরস্কার তুলে দেন সৌদির ‘ইসলামিক অ্যাফেয়ার্স’ মন্ত্রণালয়ের মন্ত্রী শেখ সালেহ আল-শেখ। খবর আবারাহ প্রেস, আল মদিনা।

১১ অক্টোবর এ পুরস্কার ঘোষণা করা হয়। প্রতিযোগিতায় অংশ নিয়েছিল ৭৩টি দেশের কিশোর, তরুণ হাফেজরা। মূলত চারটি ক্যাটাগরি থেকে তিনজন করে শ্রেষ্ঠ বিজয়ীর নাম ঘোষণা করা হয়। এরমধ্যে হাফেজ আব্দুল্লাহ আল মামুন দ্বিতীয় ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেছে। পুরস্কার হিসেবে ক্রেস্ট এবং ১ লাখ ২০ হাজার রিয়েল দেয়া হয়েছে মামুনকে।

এই অর্জনের মাধ্যমে বিশ্ব দরবারে উজ্জ্বল করেছে বাংলাদেশকে।  গত ৩ অক্টোবর সৌদিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা অংশ নিতে উস্তাদ হাফেজ কারী নাজমুল হাসানের সঙ্গে সৌদি যান আবদুল্লাহ আল মামুন।

ইতোপূর্বেও সে দেশ বিদেশের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করে। হাফেজ আবদুল্লাহ আল মামুনের জন্ম কুমিল্লা মুরাদনগর উপজেলার হিরাকান্দা গ্রামের মো. আবুল বাশার।

এর আগেও মিশরের রাজধানী কায়রোতে ৫৫টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত ২৪তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে প্রথম স্থান অর্জন করে। এছাড়াও হাফেজ মামুন ২০১৬ সালে দুবাইয়ে অনুষ্ঠিত ২০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় দ্বিতীয় এবং ২০১৪ সালের জুলাই মাসে সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে।

মন্তব্য

মতামত দিন

সংস্কৃতি পাতার আরো খবর

নবী মুহাম্মদকে নিয়ে গান গাইলেন আমাল হিজাজী

নিউজ ডেস্কআরটিএনএনবৈরুত: গত সেপ্টেম্বরে আমাল হিজাজী যখন ঘোষণা দিলেন যে তিনি তার সঙ্গীতের ক্যারিয়ার থেকে অবসরে যাচ্ছেন, . . . বিস্তারিত

হস্তী বাহিনী ধ্বংস ও ইসলামের  ১ম মসজিদ নির্মাণের দিবস আজ

নিউজ ডেস্কআরটিএনএনতেহরান: ১৪৯২ চন্দ্র বছর আগে তথা হিজরতের ৫৩ বছর আগে ৫৭০ খ্রিস্টিয় সনের এ দিনে (১২ ই রবিউল আউয়াল) বিশ্ব . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com