সীমান্ত দেয়াল নির্মাণের দাবিতে অনড় থাকার ঘোষণা ট্রাম্পের

২৩ জানুয়ারি,২০১৯

সীমান্ত দেয়াল নির্মাণের দাবিতে অনড় থাকার ঘোষণা ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ওয়াশিংটন: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, দেশের দক্ষিণ সীমান্তে দেয়াল নির্মাণের দাবিতে তিনি অনড় অবস্থানে থাকবেন এবং ডেমোক্র্যাটদের চাপের কাছে নতিস্বীকার করবেন না।

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের প্রকল্পে অর্থ বরাদ্দ দেয়া নিয়ে যখন মার্কিন সরকারে এক মাসের বেশি সময় ধরে শাটডাউন বা অচলাবস্থা বিরাজ করছে তখন ডোনাল্ড ট্রাম্প এ বক্তব্য দিলেন।

এর আগে গতকাল (মঙ্গলবার) সিনেট নেতারা বলেছেন, অচলাবস্থা নিরসনের জন্য তারা একটি চুক্তিতে পৌঁছেছেন এবং এর ওপর বৃহস্পতিবার দুটি ভোট হবে।

প্রথম ভোট হবে কেন্দ্রীয় সরকারের কার্যক্রম চালু করা ও মেক্সিকো দেয়াল নির্মাণের জন্য ৫৭০ কোটি ডলার বরাদ্দ দেয়ার ওপর এবং দ্বিতীয় ভোট অনুষ্ঠিত হবে অভিবাসীদের আইনি সুরক্ষা দেয়ার মেয়াদ আরো তিন বছর বাড়ানোর বিষয়ে।

সিনেট নেতাদের এ বক্তব্য প্রকাশের পর ট্রাম্প গতকাল টুইটার পোস্টে বলেছেন, মেক্সিকো দেয়াল নির্মাণের জন্য অর্থ বরাদ্দ না দিলে তিনি অচলাবস্থার অবসান ঘটাবেন না। চলমান শাটডাউনের জন্য তিনি ডেমোক্র্যাটদের দোষারোপ করেন।

সূত্র: পার্স টুডে।

মন্তব্য

মতামত দিন

আমেরিকা পাতার আরো খবর

যুক্তরাষ্ট্রে প্রথম মুসলিম নারী মেয়র হয়ে ইতিহাস গড়লেন ড. সাদাফ জাফর, সাক্ষাৎকারে যা বলছেন

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনওয়াশিংটন: যুক্তরাষ্ট্রের প্রিন্সটন অঞ্চলের উত্তরের শহর মন্টগোমেরির প্রথম মুসলিম নারী মেয়র হিসেব . . . বিস্তারিত

যুক্তরাষ্ট্রের মুসলিমদের মধ্যে কৃষ্ণাঙ্গরাই সবচেয়ে বর্ণিল, অর্ধেকই ধর্মান্তরিত

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনওয়াশিংটন: এমনকি বিংশ শতাব্দীতেও যুক্তরাষ্ট্রের বেশিরভাগ অঞ্চলে যখন ইসলামের উপস্থিতি একেবারেই কম . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com