খাশোগিকে হত্যা করলে সৌদি আরবকে মারাত্মক শাস্তি পেতে হবে: ডোনাল্ড ট্রাম্প

১৩ অক্টোবর,২০১৮

খাশোগিকে হত্যা করলে সৌদি আরবকে মারাত্মক শাস্তি পেতে হবে: ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
মার্কিন: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেছেন, যদি প্রমাণ হয় যে, ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে সৌদি আরব হত্যা করেছে তাহলে দেশটিকে মারাত্মক শাস্তির মুখে পড়তে হবে।

মার্কিন টেলিভিশন চ্যানেল সিবিএস’র ‘সিক্সটি মিনিট’ অনুষ্ঠানে প্রেসিডেন্ট ট্রাম্প এ প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তার এ বক্তব্য আগামীকাল সম্প্রচারিত হওয়ার কথা রয়েছে। খবর পার্স টুডের।

ডোনাল্ড ট্রাম্প সৌদি আরবকে শাস্তি দেয়ার কথা বললেও জামাল খাশোগির নিখোঁজ হওয়ার বিষয়ে সৌদি সরকারকে দোষারোপ করা থেকে বিরত থাকেন। ট্রাম্প বলেন, “আমরা জানি না খশোগিকে হত্যা করা হয়েছে কিনা তবে পরিস্থিতি খুব শক্তভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।”

এর আগে, বৃহস্পতিবার ট্রাম্প বলেছিলেন, খাশোগির সন্দেহভাজন হত্যাকাণ্ডের ঘটনায় তিনি সৌদি আরবের সঙ্গে হাজার হাজার কোটি ডলারের অস্ত্র চুক্তি বাতিল করতে চান না।

তিনি বলেছিলেন, “এটা আমাদের জন্য কী কল্যাণ বয়ে আনবে? এটা তুরস্কে ঘটেছে এবং আমাদের জানা মতে খাশোগি আমেরিকার নাগরিক নন।”

২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুল শহরে সৌদি কন্স্যুলেটে বিয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্র আনতে গিয়ে নিখোঁজ হন খোশোগি। প্রথমে সৌদি আরব অস্বীকার করলেও তুরস্ক সরকার গতকাল বলেছে, খশোগিকে কন্স্যুলেট ভবনের ভেতরে হত্যা করা হয়েছে এবং এ বিষয়ে তাদের কাছে রেকর্ড আছে।

বলা হচ্ছে- এ হত্যাকাণ্ড সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের নির্দেশে সংঘটিত হয়েছে। এরপর মার্কিন কংগ্রেসের ক্ষমতাসীন রিপাবলিকান ও বিরোধী ডেমোক্র্যাট দলের সদস্যরা বলেছেন, খাশোগিকে হত্যা করলে সৌদি আরবকে মারাত্মক পরিণতি বরণ করতে হবে।

মন্তব্য

মতামত দিন

আমেরিকা পাতার আরো খবর

‘ধর্ম ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ, আপনি একে এড়িয়ে যেতে পারেন না’

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনওয়াশিংটন: যুক্তরাষ্ট্রের একটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী কেলেই উড় তার বিদ্যালয়ের ‘The Mus . . . বিস্তারিত

যুক্তরাষ্ট্রে প্রথম মুসলিম নারী মেয়র হয়ে ইতিহাস গড়লেন ড. সাদাফ জাফর, সাক্ষাৎকারে যা বলছেন

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনওয়াশিংটন: যুক্তরাষ্ট্রের প্রিন্সটন অঞ্চলের উত্তরের শহর মন্টগোমেরির প্রথম মুসলিম নারী মেয়র হিসেব . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com