ঢাকা সফরে আসছেন কানাডার ৫ এমপি

১৯ মার্চ,২০১৭

নিউজ ডেস্ক

আরটিএনএন

ঢাকা: সংসদ সদস্যদের সংগঠন ইন্টারপার্লামেন্টারি ইউনিয়নের সম্মেলনে যোগ দিতে বাংলাদেশ সফরে আসছেন কানাডার পাঁচ এমপি ও দুই সিনেটর।


বাঙালী অধ্যূষিত বিচেস ইষ্ট ইয়র্ক এলাকার এমপি, কানাডা-বাংলাদেশ পার্লামেন্টারি ফ্রেন্ডশীপ গ্রুপের প্রধান নাথানিয়াল এরিস্কিন স্মিথ এই প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন বলে জানা গেছে।


এ প্রসঙ্গে কানাডা প্রতিনিধিদলের নেতা নাথানিয়াল এরিস্কিন স্মিথ জানান, কানাডার পার্লামেন্টারি দলের অফিসিয়াল প্রতিনিধিদলে পাঁচজন এমপি এবং দুইজন সিনেট সদস্য রয়েছেন।


তিনি আরো জানান, তার নির্বাচনী এলাকা থেকে বাংলাদেশি বংশোদ্ভূত ৫/৬ জন নিজ উদ্যোগে এই সময় বাংলাদেশে আসবেন। তবে তারা পার্লামেন্টারি প্রতিনিধিদলের অন্তর্ভূক্ত নন। তারা নিজ খরচে নিজ উদ্যোগে বাংলাদেশে আসছেন।


নাথানিয়াল এরিস্কিন স্মিথ জানান, তারা বাংলাদেশে অবস্থানকালে আমাকে (এমপি নাথানিয়ালকে) সহায়তা করার আগ্রহ প্রকাশ করেছেন। তারা আইপিইউ সম্মেলনে কানাডার প্রতিনিধি দলের অংশ নন।


জানা গেছে, বাংলাদেশ কানাডা পার্লামেন্টারি ফ্রেন্ডশীপ গ্রুপের চেয়ারম্যান নাথানিয়াল বাংলাদেশে অবস্থানকালে সরকারের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি ছাড়াও ঢাকার সুশীল সমাজ ও রাজনীতিকদের সঙ্গে দেখা করবেন।


উল্লেখ্য, আগামী ১ থেকে ৫ এপ্রিল ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৩৬তম আইপিইউ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে বিশ্বের ১৬৮টি দেশের এমপিরা অংশ নেবেন।


সূত্র: নতুন দেশ

মন্তব্য

মতামত দিন

আমেরিকা পাতার আরো খবর

জাতিসংঘে মায়ানমারের মিথ্যাচারিতা, ‘৫ সেপ্টেম্বর থেকে কোনো সহিংসতা হয়নি’

আন্তর্জাতিক ডেস্ক আরটিএনএননিউইয়র্ক: এবার জাতিসংঘে অং সান সু চির বক্তব্যেরই পুনরাবৃত্তি করলেন মায়ানমারের প্রতিনিধি। জাতিস . . . বিস্তারিত

মেক্সিকোতে ভূমিকম্প: ধ্বংসস্তুপের ওপরও টিকে আছে উঁচু ভবন, এর কারণ কী?

আন্তর্জাতিক ডেস্ক আরটিএনএনমেক্সিকো সিটি: ৭ দশমিক ১ মাত্রার ভূমিকম্প যখন মেক্সিকো সিটিতে আঘাত হানে তখন সেখানকার উঁচু ভবনগ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com