শেষ নিঃশ্বাস পর্যন্ত আমেরিকার অবিচারের বিরুদ্ধে কথা বলব: মারজিয়া

২৬ জানুয়ারি,২০১৯

শেষ নিঃশ্বাস পর্যন্ত আমেরিকার অবিচারের বিরুদ্ধে কথা বলব: মারজিয়া

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
তেহরান: ইসলামি প্রজাতন্ত্র ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভির খ্যাতিমান উপস্থাপিকা মারজিয়া হাশেমি বলেছেন, তিনি তার জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত আমেরিকার অবিচারের বিরুদ্ধে কথা বলবেন।

গত ১৩ জানুয়ারি আমেরিকার মিসৌরির সেন্ট লুইস ল্যাম্বার্ট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এ নারী সাংবাদিককে বিনা অভিযোগে আটক করে আমেরিকার কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই। কারাগারে ১০ দিন আটক থাকার পর গত বুধববার তিনি মুক্তি পান।

মুক্তির পর মারজিয়া হাশেমি প্রেস টিভির কাছে তার আটক ও কারাগারের অভিজ্ঞতা বর্ণনা করেছেন। বৃহস্পতিবার ওয়াশিংটন থেকে সরাসরি সাক্ষাৎকারে তিনি বলেন, এর আগের বার আমেরিকা সফরের সময় তিনি মার্কিন নিরাপত্তা কর্মকর্তাদের হাতে নাজেহাল হয়েছিলেন। এবারের আটকের ঘটনা নাজেহাল ও নির্যাতনের নতুন পর্যায়ে নিয়ে গেছে।

মারজিয়া হাশেমি জানান, তাকে আটকের পর মার্কিন গোয়েন্দারা তার ইচ্ছার বিরুদ্ধে তার দেহ থেকে ডিএনএ নিয়েছে এবং তারপর ওয়াশিংটনের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যায়। এরপর তাকে আরেকটি নির্যাতন কেন্দ্রে নেয়া হয় এবং সেখানে তার পোষাক খুলে তল্লাশি করা হয়।

তিনি বলেন, আমি বাস্তব জীবনে মুসলিম এবং ইসলামের চর্চা করি পাশাপাশি হিজাব পরি। তারপরও মার্কিন গোয়েন্দারা এ ধরনের অন্যায় করতে দ্বিধা করে নি।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

পুলওয়ামাতে হামলার জের: ভারতের নানা প্রান্তে কাশ্মীরিদের হেনস্থা

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকাশ্মীর: তিনদিন আগে ভারত-শাসিত কাশ্মীরের পুলওয়ামাতে আত্মঘাতী হামলায় চল্লিশজনেরও বেশি ভারতীয় . . . বিস্তারিত

পুলওয়ামা হামলা: পাকিস্তানকে কী করতে পারে ভারত

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনইসলামাবাদ:ভারত শাসিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গী হামলায় ৪০ জনেরও বেশী কেন্দ্রীয় নিরাপত্তা রক্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com