আফগানিস্তানে সামরিক ঘাঁটিতে তালেবান হামলায় ১২৬ জন নিহত

২১ জানুয়ারি,২০১৯

আফগানিস্তানে সামরিক ঘাঁটিতে তালেবান হামলায় ১২৬ জন নিহতসামরিক ঘাটিতে তালেবান হামলায় ১২৬ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
কাবুল: আফগানিস্তানের ওয়ারদাক প্রদেশের একটি সামরিক ঘাঁটি ও পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে সশস্ত্র তালেবান বাহিনীর হামলায় দেশটির নিরাপত্তা বাহিনীর ১২৬ জন সদস্য নিহত হয়েছে।

ওয়ারদাক প্রদেশের রাজধানী মায়দান শহরের সামরিক প্রশিক্ষণ কেন্দ্রের এই হামলা সম্পর্কে নাম না প্রকাশের শর্তে আফগানিস্তানের এক শীর্ষ কর্মকর্তা রয়টার্সকে ১২৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

সোমবার আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে ৪৪ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে মায়দান শহরে এ ঘটনা ঘটেছে বলে সংবাদ প্রকাশ করেছে বার্তাসংস্থা আল-জাজিরা।

আফগানিস্তানের শীর্ষ এক কর্মকর্তা এ ব্যাপারে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে। এর আগে কর্তৃপক্ষ ১২জন নিহত হওয়ার কথা জানিয়েছিল।

আর আহতদেরকে প্রাদেশিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে এবং গুরুতর আহতদের রাজধানী কাবুলে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছে হামলাস্থলের গণস্বাস্থ্য বিভাগের প্রধান সালেম আশগেরখেল।

মায়দান শহরের ঐ সামরিক ঘাঁটির ফটকে গাড়ি বোমা ব্যবহার করে এই হামলার কথা স্বীকার করেছে তালেবান এমনটি জানিয়েছেন আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-মুখপাত্র নাসরাত রাহিমি।

পরবর্তীতে সশস্ত্র তালেবান সদস্যরা ঘাটির ভিতরে ঢুকে পড়ে এবং এলোপাথাড়ি গুলি চালায়।

মায়দান শহরের তালেবানের এই হামলা নতুন নয়। সম্প্রতি বিভিন্ন ঘাঁটি-স্থাপনাকে টার্গেট করে তালেবান সশস্ত্র যোদ্ধারা খুব আক্রমাণাত্মক হয়ে উঠেছে।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

পুলওয়ামাতে হামলার জের: ভারতের নানা প্রান্তে কাশ্মীরিদের হেনস্থা

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকাশ্মীর: তিনদিন আগে ভারত-শাসিত কাশ্মীরের পুলওয়ামাতে আত্মঘাতী হামলায় চল্লিশজনেরও বেশি ভারতীয় . . . বিস্তারিত

পুলওয়ামা হামলা: পাকিস্তানকে কী করতে পারে ভারত

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনইসলামাবাদ:ভারত শাসিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গী হামলায় ৪০ জনেরও বেশী কেন্দ্রীয় নিরাপত্তা রক্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com