শ্রীলঙ্কায় ভারী বৃষ্টিতে ১২ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত ৬৯ হাজার মানুষ

১১ অক্টোবর,২০১৮

শ্রীলঙ্কায় ভারী বৃষ্টিতে ১২ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত ৬৯ হাজার মানুষ

নিউজ ডেস্ক
আরটিএনএন
কলম্বো: শ্রীলঙ্কায় গত সপ্তাহের শেষ দিন থেকে বয়ে যাওয়া ঝড়ো বাতাস ও ভারী বৃষ্টিপাতে ১২ জন প্রাণ হারিয়েছেন ও ৬৯ হাজারেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্র (ডিএমসি) বৃহস্পতিবার একথা জানায়।

ডিএমসি’র মুখপাত্র প্রদীপ কোদিপ্পিলি বলেন, বৃষ্টি কমে আসলেও ভূমিধসের আশঙ্কায় নিরাপদে আশ্রয় নেয়া মানুষদের বাড়ি না ফিরতে বলা হয়েছে।

তিনি বলেন, নিম্ন এলাকার বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে। কারণ নদীগুলোর পানি কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। বৃষ্টিপাত অব্যাহত থাকলে এগুলো দুকূল উপচে বিস্তীর্ণ এলাকায় বন্যার সৃষ্টি হতে পারে। খবর সিনহুয়া’র।

কোদিপ্পিলি বলেন, দক্ষিণাঞ্চলীয় কালুকারা জেলায় ভূমিধসের রেড এলার্ট বহাল রয়েছে এবং ঝুঁকিপূর্ণ এলাকাগুলোর বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে নেয়া হয়েছে।

সাহায্যের প্রয়োজনে ও আটকে পড়া মানুষদের জন্য একটি জরুরি যোগাযোগ ব্যবস্থা প্রতিষ্ঠা করেছে ডিএমসি। বন্যা উপদ্রুত এলাকায় শুকনা খাবার, প্রাথমিক চিকিৎসা ও উদ্ধার কাজে সহায়তার জন্য সশস্ত্র বাহিনী ও পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়েছে।

এদিকে প্রসিডেন্টে মাইথ্রিপালা সিরিসেনা আশ্রয় শিবির ও বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর বাসিন্দাদের শুকনো খাবার, খাবার পানি ও চিকিৎসা সামগ্রী সরবরাহের নির্দেশ দিয়েছেন।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

পুলওয়ামাতে হামলার জের: ভারতের নানা প্রান্তে কাশ্মীরিদের হেনস্থা

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকাশ্মীর: তিনদিন আগে ভারত-শাসিত কাশ্মীরের পুলওয়ামাতে আত্মঘাতী হামলায় চল্লিশজনেরও বেশি ভারতীয় . . . বিস্তারিত

পুলওয়ামা হামলা: পাকিস্তানকে কী করতে পারে ভারত

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনইসলামাবাদ:ভারত শাসিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গী হামলায় ৪০ জনেরও বেশী কেন্দ্রীয় নিরাপত্তা রক্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com