নিজেকে ‘ইসলামের ১১তম ইমাম’ দাবি, অতঃপর শ্রীঘরে ভন্ড

১০ অক্টোবর,২০১৮

নিজেকে ‘ইসলামের ১১তম ইমাম’ দাবি, অতঃপর শ্রীঘরে ভন্ড

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ইসলামাবাদ: পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের খানেওয়াল জেলার পুলিশ চলতি মাসের ৭ তারিখ সোমবার সেখানকার একজন ধর্ম প্রচারককে ধর্ম অবমাননার দায়ে আটক করেছেন, যিনি নিজেকে ‘ইসলামের ১১তম ইমাম’ বলে দাবি করেছেন।

আটককৃত ওই ব্যক্তিকে পাকিস্তানের দণ্ডবিধির ২৯৫-ক এবং পাবলিক অর্ডিন্যান্স আইনের ১৬ ধারা অনুযায়ী খানেওয়াল জেলার থাতা সাদিকাবাদ থানা পুলিশ কর্তৃক গ্রেপ্তার করা হয়। পুলিশ এজাহার(FIR) অনুযায়ী তদন্তের পর দেখতে পায় যে, আটককৃত ওই ব্যক্তি তার ভক্তদের সামনে একটি ভিডিও বার্তায় নিজেকে ইসলামের ১১তম ইমাম বলে দাবি করেছেন। তার ভিডিওটি এখন পাকিস্তানের বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

গ্রেপ্তারকৃতকে মুলতানের কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। তবে ঠিক কি কারণে তিনি নিজেকে ইসলামের ১১তম ইমাম বলে দাবি করেছেন তা ঠিক পরিষ্কার নয়। পুলিশ মনে করছে ওই ব্যক্তি মানসিক সমস্যায় ভুগছেন।

প্রসঙ্গত, আবদুল্লাহ বিন মোনেব নামের ওই ব্যক্তি নিজেকে ইসলামের ১১তম ইমাম দাবি করে তৈরি ভিডিও বার্তাটি পাকিস্তানের সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচনার জন্ম দেয়।
ইসলাম ধর্মের নবী হযরত মুহাম্মদ(সাঃ)কে উদ্ধৃতি দিয়ে আবদুল্লাহ বলেন, ‘আমি, ইমাম আবদুল্লাহ বিন মোনেব আল্লাহ এবং তার রাসূল(সাঃ) এর দয়া প্রাপ্ত হয়ে ঘোষণা করছি যে, আমি ইসলামের ১১তম খোলাফায়ে রাশেদীনের অন্তর্ভুক্ত এবং যে কেউ আমি বা আমার অনুসারীদের সাথে সাথে দ্বিমত পোষণ করবে তারা ধ্বংস হবে।’

গোপন একটি স্থান থেকে ধারণ করা ওই ভিডিওতে আবদুল্লাহ সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি দাবী করেন, হযরত মুহাম্মদ (সাঃ) তার সম্পর্কে ভবিষ্যৎ বাণী করেছিলেন। তিনি এমনকি তার দাবির সমর্থনে হাদিসের উদ্ধৃতি দেন। তিনি নিজেকে ইমাম মাহাদীর আগমণের সুরক্ষা দাতা বলেও দাবী করেন। পাকিস্তানের তরুণ জনগোষ্ঠীকে তাকে অনুসরণ করার জন্যও তিনি আহ্বান জানিয়ে তাদেরকে তার হাতে বাইয়াত নেয়ার জন্য বলেন।

তিনি বলেন, কাশ্মীর, ফিলিস্তিনসহ বিশ্বের অন্যান্য অঞ্চলের নিরীহ মুসলিমদের আত্মদান কখনো বৃথা যাবে না। তিনি লোকজনদের সতর্ক করে দিয়ে বলেন, তারা যেন তার, তার পরিবারের সদস্যদের এবং তার অনুসারীদের পথে বাধা হয়ে না দাঁড়ায়।

তিনি এমনকি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং সেনাবাহিনীর প্রধান কামার বাজওয়াকেও তাকে অনুসরণ করার জন্য আহ্বান জানিয়েছেন, অন্যথায় তাদেরকে সৃষ্টিকর্তার আজাবে পতিত হতে হবে বলেও হুশিয়ারি প্রদান করেন।

সূত্রঃ পাকিস্তান টুডে।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

আবারো ভারতীয় ভূখণ্ডে ঢুকে ৩ সেনাকে হত্যা করলো পাকবাহিনী

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনশ্রীনগর: ভারতের জম্মু উপত্যকায় নিয়ন্ত্রণরেখায় ফের পাক সেনার হামলা। নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতীয় . . . বিস্তারিত

চীনের রক্ত চক্ষু উপেক্ষা করে ১১ উইঘুর মুসলিমকে তুরস্কে পাঠাল মালয়েশিয়া

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকুয়ালালামপুর: মালয়েশিয়ার অবিসংবাদিত প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ চলতি মাসের ১৫ তারিখ সোমবা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com