মহানবী (সাঃ) কে নিয়ে অবমাননাকর ভিডিও পোস্ট, হিন্দু নারীর ক্ষমা প্রার্থনা

১০ আগস্ট,২০১৮

সোনু ডেঞ্জার

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
হায়দারাবাদ: ইসলাম ও মহানবী হযরত মুহাম্মদের (সাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম- ফেসবুকে পোস্ট দিয়ে কুখ্যাত হওয়া ভারতীয় নারী সোনু ডেঞ্জারকে গত বছর ভারতীয় পুলিশ গ্রেপ্তার করেছিল। সেই সোনুর মধ্যে অনেক পরিবর্তন এসেছে।

এক বছর পর সেই নারী ভারতীয় মুসলিম সম্প্রদায়ের কাছে তার এমন কৃতকর্মের জন্য অনুতপ্ত হয়ে আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করেছেন।

একটি ফেইসবুক ভিডিওতে হিন্দু ধর্মের গোড়া সমর্থক সোনু ডেঞ্জার তার ইসলাম বিরোধী মন্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা করেন। তিনি গত বছর মহানবী হযরত মুহাম্মদের (সাঃ) বিরুদ্ধে কুৎসা রটনা করে একটি ভিডিও প্রকাশ করেন। এর সাথে ইসলাম বিরোধী আরো একটি ভিডিও প্রচারে সহায়তা করেন এবং মুসলিমদের অনুভূতিতে আঘাত দেয়ার মত অপমানজনক মন্তব্য করেন।

গুজরাটের বাসিন্দা সোনু তার বর্তমান ফেইসবুক ভিডিওটিতে উগ্র হিন্দুদের দ্বারা মগজ ধোলাইয়ের স্বীকার হয়ে এহেন ন্যাক্কারজনক কাজ করেছিলেন বলে জানান। তিনি আরো জানান, তিনি এখন এই বাস্তবতা বুঝতে পেরেছেন যে, হিন্দু উগ্রপন্থিরা তাকে সংখ্যালঘুদের বিরুদ্ধে ঘৃনা ছড়ানোর কাজে ব্যবহার করেছিল।যদিও অনেক আগেই এটা করা উচিত ছিল তার।

প্রসঙ্গত, গত বছর মহানবী হযরত মুহাম্মদের (সাঃ) বিরুদ্ধে কুৎসা রটনা করে সোনু সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও প্রকাশ করলে ভারতজুড়ে মুসলিম সম্প্রদায়ে মাঝে ক্ষোভের আগুন জ্বলে উঠে। এ নিয়ে হায়দারাবাদে তার বিরুদ্ধে চারটি এবং গুজরাটে আরো ১০টি মামলা দায়ের করা হয়।

তার এই ধর্ম বিরোধী ভিডিওর বিরুদ্ধে দেশটির পুরাতান এই শহরে (হায়দারাবাদ) ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছিল।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

পাকিস্তানের কাছে তথ্য পাচারের অভিযোগে ভারতীয় জওয়ান গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননয়াদিল্লি: কয়েকদিন আগে ভারতে ব্রহ্মোস মিসাইলের তথ্য শক্রদেশের হাতে পাচার করার অভিযোগে এক ইঞ্জি . . . বিস্তারিত

পাকিস্তানে আলোচিত শিশু জয়নাবের ধর্ষকের ফাঁসি কার্যকর

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনইসলামাবাদ: পাকিস্তানে আলোচিত শিশু জয়নাব আনসারি ধর্ষণ ও হত্যায় একজনের ফাঁসি কার্যকর করা হয়েছে। ব . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com