পাকিস্তানে নির্বাচনী সভায় সন্ত্রাসী হামলা, প্রার্থীসহ নিহত ১৪

১১ জুলাই,২০১৮

পাকিস্তানে নির্বাচনী সভায় সন্ত্রাসী হামলা, প্রার্থীসহ নিহত ১৪

                 বোমা হামলায় নিহত রাজনীতিবিদ হারুন বিলোর

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ইসলামাবাদ: পাকিস্তানে আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি)এক নির্বাচনি সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় দলটির একজন প্রভাবশালী প্রার্থীসহ অন্তত ১৪ ব্যক্তি নিহত হয়েছেন।

মঙ্গলবার উত্তর-পশ্চিমাঞ্চলীয় পেশোয়ার শহরে এই হামলার ঘটনা ঘটে।

আগামী ২৫ জুলাই পাকিস্তানে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনকে সামনে রেখে ওই নির্বাচনি জনসভার আয়োজন করা হয়েছিল। নির্বাচনকে সামনে রেখে দেশে সন্ত্রাসী হামলা হতে পারে বলে পাকিস্তানের সেনা মুখপাত্র এক ঘোষণা দেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই এই হামলার ঘটনা ঘটল।

আওয়ামী ন্যাশনাল পার্টি নির্বাচনে জয়ী হলে তালেবানের মতো উগ্র জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছে।

খাইবার পাখতুনখোয়া প্রদেশের রাজধানী পেশোয়ারের নগর পুলিশ প্রধান কাজি জামিল বলেছেন, আত্মঘাতী বোমা হামলায় রাজনীতিবিদ হারুন বিলোরসহ ১৩ জন নিহত ও অন্তত ৫৪ জন হয়েছেন।

হারুন বিলোর আওয়ামী ন্যাশনাল পার্টির প্রার্থী ছিলেন এবং তিনি এই প্রদেশের একটি প্রভাবশালী রাজনৈতিক পরিবারের সন্তান। তার পিতা বশির বিলোর ২০১২ সালে এক আত্মঘাতী বোমা হামলায় নিহত হন।

পেশোয়ারের পুলিশ কর্মকর্তা শাফকাত মালিক বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, প্রাথমিক তদন্তে প্রতীয়মান হচ্ছে, হারুন বিলোরকে লক্ষ্য করেই আত্মঘাতী হামলাটি চালানো হয়েছে। কোনো গোষ্ঠী এ হামলার দায়িত্ব স্বীকার না করলেও তালেবান গোষ্ঠী বিগত বছরগুলোতে পেশোয়ারে এ ধরনের অসংখ্য হামলা চালিয়েছে।

সূত্র: ডন নিউজ

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

ইমরানের স্পর্ধায় বিস্মিত ভারত!

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননয়াদিল্লি: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে তিন পুলিশ সদস্যকে অপহরণ ও হত্যার পর পাকিস্তানের সঙ্গে . . . বিস্তারিত

ভারতে অবৈধ বাংলাদেশিদের ‘উইপোকা’র সঙ্গে তুলনা করলেন অমিত শাহ 

আন্তর্জাতিক ডেস্ক আরটিএনএন দিল্লি: ভারতে ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহ ভারতে বসবাসকারী অবৈধ বাংলাদেশীদের ‘উ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com