মাহাথিরের সঙ্গে শত্রুতার অবসান ঘটেছে: আনোয়ার ইব্রাহিম

১৬ মে,২০১৮

মাহাথিরের সঙ্গে শত্রুতার অবসান ঘটেছে: আনোয়ার ইব্রাহিম

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
কুয়ালালামপুর: মালয়েশিয়ার রাজনীতিক আনোয়ার ইব্রাহিমকে আজ বুধবার সকালে জেল থেকে মুক্তি দেয়া হয়েছে। জেল থেকে ফিরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন তিনি। গণতন্ত্র ও স্বাধীনতার পক্ষে দাঁড়ানোয় দেশের মানুষের কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন মালয়েশিয়ার সাবেক এই উপপ্রধানমন্ত্রী।

মাহাথির মোহাম্মদের সঙ্গে অতীতের ঘটনাবলী নিয়ে তিনি বলেন, বহু আগেই মাহাথিরের সঙ্গে শত্রুতার অবসান ঘটেছে। বুধবার মুক্তি পেয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। খবর বিবিসি।

আনোয়ার ইব্রাহিম বলেন, এখন থেকে মালয়েশিয়ায় এক নতুন সূর্য উঠেছে।

তিনি আরও বলেন, মাহাথিরের সঙ্গে আগে যা কিছু ঘটেছে, তা অতীত হয়ে গেছে। আমাদের মধ্যে সব ধরনের শত্রুতার অবসান ঘটেছে। বহু আগেই তা হয়েছে। আমি তাকে ক্ষমা করে দিয়েছি।

জনগণ পরিবর্তন চেয়েছে। এখন পাকাতান হারাপানের দায়িত্ব হচ্ছে, জনগণের কাছে দেয়া তাদের প্রতিশ্রুতির মর্যাদা রক্ষা করা বলে মন্তব্য করেন দেশটির এই জনপ্রিয় রাজনীতিবিদ।

প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেন, তিনি এক থেকে দুই বছর সরকার পরিচালনা করবেন। এর পর আনোয়ারের হাতেই ক্ষমতা হস্তান্তর করবেন বলে আভাস দিয়েছেন।

সরকার প্রধান মাহাথিরের হাত থেকে যাতে মসৃণভাবেই ক্ষমতার পালাবদল ঘটে তা নিশ্চিত করতে তিনি কাজ করবেন বলে জানিয়েছেন।

মঙ্গলবার জেল থেকে তার মুক্তি পাওয়ার কথা থাকলেও পরে তা স্থগিত করা হয়। বুধবার সকালে ক্ষমা পরিষদের বৈঠকে রাজা ঘোষিত সাধারণ ক্ষমা নিয়ে আলোচনার পর আনোয়ার মুক্তি পান।

উল্লেখ্য, স্থানীয় সময় দুপুর ১২টার দিকে তিনি হাসপাতাল (প্রিজন) থেকে বেরিয়ে আসেন। মুক্তির পর হাসপাতালের বাইরে অপেক্ষমাণ সাংবাদিকদের সঙ্গে কথা বলে তিনি রাজপ্রাসাদে যান।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

রুশ মিসাইলে মালয়েশিয়ার বিমান ধ্বংস

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকুয়ালালামপুর: মালয়েশিয়ার বিমান ধ্বংসের জন্য যে ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে, আন্তর্জাতিক ত . . . বিস্তারিত

কর্নাটকে মুখ্যমন্ত্রীর শপথ মোদিবিরোধীরা এক মঞ্চে

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননয়াদিল্লি: কর্নাটকের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন এইচডি কুমারস্বামী। শপথ অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com