শিগগিরই রাজনীতিতে ফিরছি না: মুক্তির পর আনোয়ার ইব্রাহিম

১৬ মে,২০১৮

শিগগিরই রাজনীতিতে ফিরছি না: মুক্তির পর আনোয়ার ইব্রাহিম

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
কুয়ালালাপুর: মালয়েশিয়ার রাজা ইয়াং ডি-পারতুয়ান আগং তার দেশের বিশিষ্ট রাজনীতিবিদ এবং সাবেক উপপ্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে সাধারণ ক্ষমা ঘোষণা করার পর আজ তিনি জেল থেকে মুক্তি পেয়েছেন। এর মাধ্যমে মালয়েশিয়ার জাতীয় রাজনীতিতে ফিরে আসার পথ তার জন্য পরিষ্কার হলো বলে মনে করা হচ্ছে।

গত বুধবারের নির্বাচনে ৯২ বছর বয়সি মাহাথিরের নেতৃত্বাধীন পাকাতান হারাপান জোট বিজয়ী হওয়ার পর আনোয়ারের মুক্তিকে এ জোটের জন্য বড় ধরনের সাফল্য হিসেবে বিবেচনা করা হচ্ছে।

বিভিন্ন সংবাদ মাধ্যমে ভিডিও ফুটেজে দেখা গেছে, জেল থেকে মুক্তির পর আনোয়ার ইব্রাহিম রাজধানী কুয়ালালামপুরে একটি হাসপাতাল থেকে হাস্যজ্জ্বল চেহারা নিয়ে বের হয়ে আসছেন। ওই হাসপাতালে তার কাঁধে একটি অপারেশন হয়েছে। আস্তে আস্তে তিনি সুস্থ হয়ে উঠছেন। এরপর কোনো মন্তব্য করা ছাড়াই রাজার সঙ্গে দেখা করতে সেখান থেকে তিনি সরাসরি প্রাসাদে চলে যান।

এখন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মাহাথির তার পদ থেকে সরে দাঁড়ালে আনোয়ার ইব্রাহিমই হবেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী- জোট গড়ার আগে এমনই চুক্তি হয়েছে তাদের মধ্যে। কিন্তু এরই মধ্যে বলা হয়েছে, ক্ষমতার প্রথম দুবছর দায়িত্বে থাকবেন মাহাথির।

এদিকে, জেল থেকে মুক্তির পর নিজের প্রথম সংবাদ সম্মেলনে দেশের জাতীয় রাজনীতিতে শিগগিরই তিনি ফিরে আসছেন না বলে আনোয়ার ইব্রাহিম ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, "হারবার্ড, জর্জটাউন এবং কয়েকটি মুসলিম দেশের সঙ্গে আলোচনার জন্য আমি কিছু সময় নিতে চাই। ফলে একজন সাধারণ নাগরিক হিসেবেই ফিরে যেতে চাই।"
আনোয়ারের পাশে স্ত্রী-কন্যা

আনোয়ার ইব্রাহিম বলেন, প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ এবং উপ প্রধানমন্ত্রী ড. ওয়ান আজিজা দেশ চালাবেন এবং তাদের প্রতি আমার পূর্ণ আস্থা রয়েছে।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

এই মুহূর্তে মন্ত্রীসভার কোনো পদ দখলের ইচ্ছা আমার নেই: আনোয়ার ইব্রাহীম

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকুয়ালালামপুর: মালয়েশিয়ার অন্যতম রাজনৈতিক দল পিকেআরের জনপ্রিয় নেতা এবং পোর্ট-ডিকসনের উপনির্বাচনে . . . বিস্তারিত

মায়ানমারে এলে হাতে অস্ত্র নেব: বৌদ্ধ বিন লাদেন

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননেপিদ: সংগৃহীতযেদিন আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি) মায়ানমারে প্রবেশ করবে, সেদিনই অস্ত্র হাতে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com