সর্বশেষ সংবাদ: |
  • গাড়িবহরে হামলার বিষয়ে ড. কামালের সংবাদ সম্মেলন শুক্রবার বিকালে
  • তৃতীয় বেঞ্চে আজ শুনানি হতে পারে খালেদা জিয়ার রিট
  • নির্বাচনী সহিংসতা ‘তৃতীয় শক্তির পাঁয়তারা’ কি না খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ সিইসির

এবার নওয়াজ-মরিয়মের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা আদালতের!

১৬ এপ্রিল,২০১৮

এবার নওয়াজ-মরিয়মের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা আদালতের!

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ইসলামাবাদ: পাকিস্তান মুসলীম লীগের সাবেক প্রধান নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজসহ নেতাদের আদালত বিরোধী বক্তব্য দেওয়ায় তাদের বক্তব্য আগামী ১৫ দিন পর্যন্ত প্রকাশ না করার জন্য গণমাধ্যমকে আদেশ দিয়েছে দেশটির একটি আদালত। খবর দ্য ডনের।

লাহোরের একটি আদালত আজ সোমবার এই আদেশ দেন। বিচারক সৈয়দ মাজহার আলী আকবার নাকভী, আতির মুহাম্মদ ও চৌধুরী মাসুদ জাহাঙ্গীরের সমন্বয়ে একটি বেঞ্চ আদেশে বলেন, এখন থেকে দেশটির কোনো গণমাধ্যমে নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজসহ দলটির নেতাদের আদালত বিরোধী বক্তব্য প্রকাশ করা যাবে না।

এদিকে পাকিস্তানের ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি কর্তৃপক্ষকে আগামী ১৫ দিনের মধ্যে কোন বক্তব্যগুলো আদালত অবমাননাকর বা আদালতের বিরুদ্ধে যায়, তা পরীক্ষা করার জন্যও আদেশ দেন। ইলেকট্রনিক গণমাধ্যম কর্তৃপক্ষ যতক্ষণ পর্যন্ত আদালতের অভিযোগগুলোর ব্যাপারে সিদ্ধান্তে আসতে পারবে না, ততক্ষণ পর্যন্ত নওয়াজ শরীফ ও তার মেয়েসহ দলটির নেতাদের বক্তব্য গণমাধ্যমে প্রকাশ না করার তাগিদ দেওয়া হয়েছে।

এর আগে আদালত নওয়াজ শরীফের একটি আবেদন খারিজ করে দেন। বিচারক আকবার নাকভীকে বেঞ্চ থেকে অপসারণের জন্য তিনি আবেদনটি করেছিলেন। পানামা পেপার কেলেঙ্কারির ঘটনায় আদালত নওয়াজ শরীফকে দেশটির প্রধানমন্ত্রী পদের অযোগ্য ঘোষণা করেন। একইসঙ্গে তাকে কোনো রাজনৈতিক দলের প্রধান হিসেবেও অযোগ্য ঘোষণা করে আদালত। এরপর থেকেই আদালতের বিরুদ্ধে অবস্থান নেন নওয়াজ শরীফ ও তার কন্যা মরিয়ম নওয়াজ। সমালোচনা করতে থাকেন আদালতের।

দেশটির বিভিন্ন আদালতে নওয়াজ শরীফ ও তার কন্যার বক্তব্যের জেরে আদালত অবমাননার অভিযোগে বেশ কিছু মামলা হয়। এই পিটিশনগুলোর আওতায় দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসী ও দেশটির কেন্দ্রীয় ও প্রাদেশিক কয়েকজন মন্ত্রীকেও অভিযুক্ত করা হয়েছে। গত জানুয়ারিতেই ইসলামাবাদের একটি আদালত নওয়াজ শরীফ ও মরিয়ম নওয়াজের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে করা একটি মামলা আমলে নিয়েছেন।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

জাপান উপকূলে মার্কিন বিমানের সংঘর্ষ, নিখোঁজ ৫ মেরিন সেনা

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনটকিও: জাপানের দক্ষিণ-পশ্চিম উপকূলে আমেরিকার দুটি বিমানের সংঘর্ষে অন্তত ৫ মেরিন সেনা নিখোঁজ হয়েছ . . . বিস্তারিত

বাবরি মসজিদ ধ্বংসে তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী কতটা দায়ী?

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননয়াদিল্লি: ১৯৯২ সালের ৬ই ডিসেম্বর ছিল রবিবার। রবিবার বলেই একটু দেরী করে সেদিন ঘুম থেকে উঠেছিলে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com