ভিয়েতনামের বাগানবাড়িতে অগ্নিকাণ্ডে ৫ জন নিহত

১৩ মার্চ,২০১৮

ভিয়েতনামের বাগানবাড়িতে অগ্নিকাণ্ডে ৫ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
হ্যানয়: দক্ষিণ-পূর্ব এশিয়ার ভিয়েতনামের মধ্যাঞ্চলীয় লাম ডং প্রদেশের ডা লাট নগরীতে একটি বাগানবাড়িতে অগ্নিকান্ডে পাঁচ জন প্রাণ হারিয়েছে। নিহতদের মধ্যে এক দম্পতি ও তাদের দুই সন্তান রয়েছে।

মঙ্গলবার প্রাদেশিক পুলিশ একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।

সোমবার রাতে পুরোনো বাগান বাড়ির চারটি কুটিরে এই অগ্নিকাণ্ড ঘটে।
এই ঘটনায় নুইয়েন থং থাং ৪৫, তার স্ত্রী ৪৫ এবং তাদের ১৫ বছর বয়সী ছেলে ও ১২ বছর বয়সী মেয়ে রয়েছে।অপর ব্যক্তি সম্ভবত তাদের অতিথি।

এক পুলিশ কর্মকর্তা বলেন, স্থানীয় পুলিশ এই ঘটনার তদন্ত করছে। এটি অগ্নিসংযোগের ঘটনা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ভিয়েতনামে টাইফুনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬, নিখোঁজ ২৫
হ্যানয়: ভিয়েতনামের মধ্যাঞ্চলে টাইফুন ডমরির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ১০৬ জনে দাঁড়িয়েছে এবং এখনো ২৫ জন নিখোঁজ রয়েছে। এতে আরো ১৯৭ জন আহত হয়েছে। শুক্রবার সকালে দেশটির প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক কেন্দ্রীয় স্টীয়ারিং কমিটি একথা জানায়। খবর সিনহুয়ার।

তারা জানায়, টাইফুন ডমরির আঘাতে ২ হাজারের বেশী ঘরবাড়ি ধসে পড়ে, ১ হাজার ২৩১টি কার্গো ও মাছ ধরা জাহাজ ও নৌযান ডুবে যায় এবং ৪৩ হাজার ৩শ’র বেশী হাঁস-মুরগি ও গবাদি পশু মারা যায়।

ভিয়েতনামের নিরাপত্তা বাহিনী বিন ডিন প্রদেশের কুই নন নগরীর বন্দরে ডুবে যাওয়া আটটি জাহাজের নিখোঁজ ক্রু সদস্যদের উদ্ধারে অনুসন্ধান অভিযান অব্যাহত রেখেছে। এসব জাহাজা থেকে তেল ভেসে যাওয়া ঠেকাতেও তারা প্রস্তুত রয়েছে।

চীনে টাইফুন মিরান্তির তাণ্ডব
চীনে তাণ্ডব চালিয়েছে বছরের শক্তিশালী টাইফুন মিরান্তি, তাইওয়ানের পর এই গতিপথে এ তাণ্ডব চলে। চীনের মূল ভূখণ্ডে আঘাত হানার সময় এর বাতাসে গতিবেগ ছিলো ঘণ্টায় ২৩০ কিলোমিটার।

এই গতিবেগ সর্বোচ্চ ২৮০ কিলোমিটার পর্যন্ত ওঠানামা করেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে টাইফুনটি চীনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ফুজিয়ান প্রদেশের জিয়ামেনে আঘাত হানে।

সকালে ঘুম থেকে ওঠার পর স্থানীয়রা সড়কের ওপর মিরান্তির তাণ্ডব প্রত্যক্ষ করেন। শুধু তাই নয়, উপকূলীয় এলাকায় ঘরের জানালায় বাতাসের তীব্র ঝাপটা রাতভর এর দাপটের জানান দিয়েছে।

তবে ঝড়ের প্রভাবে সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে আগেই সব ধরনের ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। আবহাওয়া অধিদপ্তর সমুদ্রে সর্বোচ্চ ঢেউয়ের সর্তকতার কথা জানিয়ে জরুরি কর্মীদের প্রস্তুত থাকতে বলেছিল।

এর আগে স্থানীয় সময় বুধবার দিনভর তাইওয়ানে তাণ্ডব চালায় মিরান্তি। দেশটির দক্ষিণাঞ্চলীয় উপকূলে আঘাত হানার সময় বাতাসে এর গতিবেগ ছিল ঘণ্টায় ৩৭০ কিলোমিটার, যা ফর্মুলা ওয়ান রেস কারের চেয়েও বেশি।

টাইফুনটি তাইওয়ানের সড়কের ওপর পণ্যবাহী ট্রাক উপড়ে দেয়, গাছপালা উপড়ে বন্ধ রয়েছে যোগাযোগব্যবস্থা।
বিভিন্ন স্থাপনা একদিক থেকে উড়িয়ে নিয়ে গেছে অন্যদিকে, বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে অনেক এলাকা।

পানি জমে সৃষ্টি হয়েছে বন্যা, স্কুল-কলেজ বন্ধ রয়েছে, প্রায় ৪০০ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছে।

এছাড়া বন্ধ করে দেওয়া হয়েছে ট্রেন সার্ভিস। এদিকে মিরান্তি তাণ্ডবের ক্ষতি থেকে উদ্ধার করতে অভিযানে নেমেছে সেনাবাহিনী ও পুলিশ সদস্য।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

দ্বিপক্ষীয় আলোচনায় বসতে মোদিকে ইমরানের চিঠি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনদিল্লি: দ্বিপক্ষীয় আলোচনার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন পাকিস্তানের প . . . বিস্তারিত

দুর্নীতির প্রমাণ মেলেনি, নওয়াজ শরীফ ও মরিয়ম মুক্ত: পাক হাইকোর্ট

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনইসলামাবাদ: পাকিস্তানের উচ্চ আদালত দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজক . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com