আমেরিকা বিশ্বাসঘাতক: পাক সেনাপ্রধান

১৩ জানুয়ারি,২০১৮

আমেরিকা বিশ্বাসঘাতক: পাক সেনাপ্রধান

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ইসলামাবাদ: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাম্প্রতিক অবমাননাকর বক্তব্য পুরো পাকিস্তানি জাতির সাথে বিশ্বাসঘাতকতার শামিল বলে মন্তব্য করেছেন দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।

মার্কিন কেন্দ্রীয় কমান্ডের প্রধান জেনারেল জোসেফ ভোটেলের সঙ্গে টেলিফোন সংলাপে ট্রাম্পের বক্তব্যের সমালোচনা করে তিনি একথা বলেছেন।

শুক্রবার পাকিস্তানের সামরিক বাহিনী এক বিবৃতিতে একথা জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, চলতি সপ্তাহের প্রথম দিকে জেনারেল ভোটেল পাক সেনাপ্রধানকে ফোন করেন।

পাক সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর জানান, ফোনালাপে জেনারেল ভোটেল উদ্বেগ প্রকাশ করে বলেছেন, আফগানিস্তানে হামলা চালানোর জন্য সন্ত্রাসীরা পাকিস্তানকে ব্যবহার করছে। তবে পাকিস্তানের ভেতরে মার্কিন সেনারা একতরফা কোনো অভিযান চালাবে না এবং পাকিস্তানের সার্বভৌমত্বের প্রতি সম্মান দেখাবে।

ভোটেল আরো বলেছেন, তার দেশ আফগান তালেবান ও হাক্কানি নেটওয়ার্কের বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তানের ওপর নির্ভরশীল।

গত ১ জানুয়ারি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অত্যন্ত অবমাননাকর এক টুইটার পোস্টে বলেছেন, “গত ১৫ বছর ধরে আমেরিকা বোকার মতো পাকিস্তানকে তিন হাজার তিনশ কোটি ডলার অর্থ সহায়তা দিয়েছে কিন্তু তারা মিথ্যা ও প্রতারণা ছাড়া আর কিছুই দেয় নি; আমাদের নেতাদেরকে বোকা মনে করেছে। আমরা যেসব সন্ত্রাসীকে আফগানিস্তানে ধরার জন্য খুঁজি সে বিষয়ে পাকিস্তান সাহায্য করে না বরং তাদেরকে নিরাপদ আশ্রয় দেয় পাকিস্তান। আর সাহায্য দেয়া হবে না।”
ডোনাল্ড ট্রাম্প

গত সপ্তাহে ট্রাম্প প্রশাসন পাকিস্তানকে নিরাপত্তা সহায়তা বাবদ ২০০ কোটি ডলার স্থগিত করার ঘোষণা করে। ট্রাম্প সরকারের এ ঘোষণায় পাকিস্তানের জনগণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

আফগানিস্তানে তালেবানের হামলায় স্থানীয় গভর্নর ও পুলিশ প্রধান নিহত

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকান্দাহার: আফগানিস্তানের কান্দাহার প্রদেশের গভর্নরের দেহরক্ষীর গুলিতে প্রাদেশিক গভর্নর যালমাই ও . . . বিস্তারিত

কলকাতার দুর্গাপুজায় নারী-থেকে-পুরুষ পুরোহিত

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকলকাতা: দক্ষিণ কলকাতার একটি বাড়ির পুজায় দুর্গাপুজার এক সন্ধ্যায় আরতি করছিলেন পুরোহিত।এক হাতে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com