টাইফুন তালিম: চীনে নীল সতর্কতা জারি

১২ সেপ্টেম্বর,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
বেইজিং: টাইফুন তালিমের কারণে চীনে নীল সতর্কতা জারি করেছে দেশটির জাতীয় আবহাওয়া কেন্দ্র। মঙ্গলবার এ সতর্কতা জারি করা হয়।

আবহাওয়া অফিস ধারণা করছে, টাইফুনটি ক্রমে শক্তিশালী হয়ে আগামী বৃহস্পতি বা শুক্রবার দেশটির দক্ষিণ-পূর্ব উপকূলে আঘাত হানতে পারে। খবর সিনহুয়া’র।

মঙ্গলবার ভোর ৫টার দিকে এ অঞ্চলে এ বছরের ১৮তম টাইফুন তালিম তাইওয়ানের ইলান জেলা থেকে ১ হাজার ৪০ কিলো দূরত্বে উত্তর-পশ্চিম সাগরে অবস্থান করছিলো। এ সময় বাতাসের গতিবেগ ছিলো ৩৩ কিলোমিটার।

ঝড়টি ঘন্টায় ২৫ থেকে ৩০ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম দিকে জিজিং ও ফুজিয়ান প্রদেশের উপকূলীয় এলাকার দিকে ধাবিত হচ্ছে।

তালিম শক্তিশালী হয়ে ঘন্টায় ৬০ মিটার গতিবেগে উপকূলীয় প্রদেশ জিজিয়াং ও ফুজিয়ান প্রদেশে বৃহস্পতি ও শুক্রবারের মাঝামাঝি সময়ে আঘাত হানতে পারে।

একই সঙ্গে চীনের আবহাওয়া কেন্দ্র মঙ্গলবার ফিলিপাইনের ম্যানিলা থেকে ২০৫ কিলোমিটার দূরত্বে একটি নিম্নচাপের বিষয়ে সতর্ক করে বলেছে, এটি ঘন্টায় ১৫ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিমে সরে যাচ্ছে।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

ব্যাংক কেলেংকারি নিয়ে ‘নরেন্দ্র মোদি চুপ কেন?’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ভারতের ইতিহাসে সবচেয়ে বড় ব্যাঙ্কিং কেলেঙ্কারি বলা হচ্ছে যাকে সেই হীরে-ব্যবসায়ী নীরব মোদ . . . বিস্তারিত

গর্ভ-ভাড়া করে জাপানী ধনকুবেরের ১৬ সন্তান

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিভিন্ন নারীর গর্ভ ভাড়া করে কমপক্ষে ১৬টি সন্তানের জন্ম দিয়েছেন যে জাপানি পুরুষ - তাকে পি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com