রোহিঙ্গাদের জন্য বাংলাদেশে ৯৫ টন ত্রাণ পাঠাবে ইরান

১২ সেপ্টেম্বর,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
তেহরান: মায়ানমারের বর্বর গণহত্যা ও ভয়াবহ নির্যাতনের মুখে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা মুসলমানদের জন্য ৯৫ টন ত্রাণ পাঠাবে ইরান। ত্রাণসামগ্রী পাঠানোর বিষয়ে বাংলাদেশ সরকারের অনুমতির অপেক্ষায় রয়েছে তেহরান।

ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটির ত্রাণ ও উদ্ধার সংস্থার প্রধান মোর্তেজা সালামি রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনাকে এ কথা জানিয়েছেন।

তিনি জানান, একটি কার্গো বিমান করে এসব ত্রাণ নেয়া হবে এবং বাংলাদেশ সরকারের অনুমতির প্রক্রিয়া শেষ হওয়ার পরপরই তা পাঠানো হবে।

মোর্তেজা সালামি জানান, প্রাথমিকভাবে ৪০ টন ত্রাণ পাঠানোর চিন্তা করা হয়েছিল কিন্তু বাংলাদেশে আসা রোহিঙ্গা মুসলমানদের সংখ্যা ও প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে ইরান স্বেচ্ছায় তা বাড়িয়ে এখন ৯৫ টন করেছে।

ইরানের এ কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে এসব ত্রাণ-সামগ্রী মায়ানমারে পাঠানোর কথা ভাবা হয়েছিল কিন্তু সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরোধিতার কারণে পরে বাংলাদেশে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

শ্রীলঙ্কায় মুসলিমদের ওপর উগ্র বৌদ্ধদের হামলা

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকলম্বো: শ্রীলঙ্কার দক্ষিণাঞ্চলীয় গালে ডিস্ট্রিক্টে মুসলিমদের ওপর হামলা করেছে উগ্র বৌদ্ধরা। এর জ . . . বিস্তারিত

উ. কোরিয়ার সঙ্গে ‘বন্ধুত্ব জোরদারে’ কাজ করবে চীন

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনপিয়ংইয়ং, বেইজিং: চীন ও উত্তর কোরিয়ার মধ্যে চলে আসা দীর্ঘদিনের বন্ধুত্ব আরো জোরদারে পিয়ংইয়ংয়ের স . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com