কাশ্মীরে মসজিদে অভিযান, দুই ভারতীয় সেনাসহ নিহত ৫

১৩ আগস্ট,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
জম্মু: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের একটি মসজিদ ও গ্রামে নিরাপত্তাবাহিনীর অভিযানে দুই ভারতীয় সেনা ও তিন হিজবুল মুজাহিদীন সদস্য নিহত হয়েছেন।

শনিবার রাতে কাশ্মীরের শ্রীনগরের একটি গ্রামে আইন-শৃঙ্খলবাহিনীর সঙ্গে সংঘর্ষের এ ঘটনা ঘটে। খবর দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন।

খবরে বলা হয়েছে, কাশ্মীরের শ্রীনগরের শোপিয়ানের একটি মসজিদে অভিযান চালিয়েছে ভারতীয় সেনাবাহিনী। একই সঙ্গে স্থানীয় একটি গ্রামের অন্তত চারটি বাড়িতেও অভিযান পরিচালনা করা হয়।

পুলিশ সুত্রে জানা গেছে, বিদ্রোহীরা গোপন বৈঠক করছেন এমন খবর পাওয়ার পর কাশ্মীরের প্রধান শহর শ্রীনগর থেকে ৫০ কিলোমিটার দক্ষিণের আওনিরা গ্রাম ঘিরে রেখেছেন শত শত ভারতীয় সেনাসদস্য।

কাশ্মীর পুলিশের প্রধান কর্মকর্তা মুনির খান বলেন, শোপিয়ানে বিদ্রোহীদের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই ভারতীয় সেনা এবং পাশের গ্রাম থেকে আসা তিন কাশ্মীরের হিজবুল মুজাহিদীন গোষ্ঠীর সদস্য নিহত হয়েছে। গোলাগুলিতে ভারতীয় তিন সেনা আহত হয়েছেন।

এদিকে হিজবুল মুজাহিদীনের তিন সদস্যের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়তেই হাজার হাজার কাশ্মীরি রাস্তায় প্রতিবাদে নামেন। এসময় ভারতবিরোধী স্লোগান ও ভারতীয় সেনাসদস্যদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করেন বিক্ষোভকারীরা। এ সময় অন্তত ১২ জন আহত হয়েছেন।

উল্লেখ্য, চলতি বছর কাশ্মীরে আইন-শৃঙ্খলাবাহিনীর সঙ্গে লড়াইয়ে ১৩০ কাশ্মীরি ও ৩৯ সেনা নিহত হয়েছেন। ভারতীয সেনাবাহিনী কাশ্মীরের বিভিন্ন অংশে প্রতিনিয়ত সামরিক অভিযান পরিচালনা করে আসছে।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

ড্রোনের চোখে রাখাইনে রোহিঙ্গাদের পুড়িয়ে দেয়া গ্রাম (ভাইরাল ভিডিও)

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননাইপেদো: মায়ানমারের রাখাইন রাজ্যে সামরিক বাহিনীর অভিযানের কারণে দলে দলে রোহিঙ্গারা বাংলাদেশে পা . . . বিস্তারিত

মায়ানমারের বিলাসবহুল হোটেল আগুনে ছারখার, নিহত ১

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননাইপেদো: মায়ানমারের রাজধানী ইয়াঙ্গুনে ব্যাপক অগ্নিকাণ্ডে ধ্বংস হয়েছে একটি বিলাসবহুল হোটেল। এ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com