কোয়েটায় ভয়াবহ বিস্ফোরণে প্রাণ গেল ১৫জনের

১৩ আগস্ট,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
কোয়েটা: পাকিস্তানের কোয়েটা নগরীতে শনিবার সন্ধ্যায় নিরাপত্তা বাহিনীর একটি ট্রাকে বোমা বিস্ফোরণে আট নিরাপত্তাকর্মীসহ ১৫ জন নিহত ও অপর ৩০ জন আহত হয়েছে। দেশটির কর্মকর্তারা একথা জানান।

কোয়েটা পাকিস্তানের দক্ষিণ-পশ্চিম প্রদেশ বেলুচিস্তানের রাজধানী।

বেলুচিস্তান সরকারের মুখপাত্র আনোয়ার উল হক কাকার বলেন, কোয়েটার পাশিন চকের একটি ব্যস্ত এলাকায় স্থানীয় সময় রাত ৯টা ২০ মিনিটে এ বিস্ফোরণ ঘটে। খবর সিনহুয়া’র।

পাকিস্তানী সেনাবাহিনীর মুখপাত্র ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর) জানিয়েছে, এই বিস্ফোরণে নিহত ১৫ জনের মধ্যে অন্তত আট নিরাপত্তাকর্মী রয়েছে।

বিস্ফোরণের পর উদ্ধারকারী দল, পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে যায়। তারা আহতদের নগরীর সিভিল হসপিটালে পাঠায়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আহতদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক। তাই মৃতের সংখ্যা বাড়তে পারে।

নগরীর সবগুলো হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

ভয়াবহ ওই বিস্ফোরণের পর আশপাশের দুটি গাড়ি, চারটি রিকশা ও দুটি মোটরসাইকেল পুড়ে গেছে। এই ঘটনায় আশপাশের বেশ কয়েকটি বাড়িরও ক্ষতি হয়েছে। প্রচ- শক্তিশালী বিস্ফোরণে শব্দ কয়েক মাইল দূর থেকেও শোনা গেছে।

বিস্ফোরণের ধরণ সম্পর্কে এখনও জানা না গেলেও স্থানীয় সংবাদ মাধ্যম একে আত্মঘাতি হামলা বলেছে। তবে কর্মকর্তারা তা নিশ্চিত করেননি।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

‘কেরালার জাকির নায়েক’ হায়দরাবাদ বিমানবন্দরে আটক

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনদিল্লি: ইসলাম নিয়ে তার কট্টর ব্যাখ্যা এবং বাকপটুতার কারণে কেরালার এই ধর্ম প্রচারক এম এম আকবরকে . . . বিস্তারিত

আমেরিকার সাথে কথা বলতে ইচ্ছুক উ.কোরিয়া-দক্ষিণ কোরিয়া

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনপিয়ংইয়ং: দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাংয়ে শীতকালীন অলিম্পিকসের সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে এসেছেন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com