শুক্রাণু পাচারের দায়ে থাই পুলিশের হাতে আটক ১

২১ এপ্রিল,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ব্যাংকক: পুরুষের শুক্রাণু চোরাচালানের সময় লাওসে এক ব্যক্তিকে আটক করেছে থাইল্যান্ডের পুলিশ। উত্তর থাইল্যান্ডের নং খাই সীমান্ত অতিক্রম করার সময় ওই ব্যক্তির ব্যাগ তল্লাশি করে নাইট্রোজেন তরলে সংরক্ষিত শুক্রাণুর ছয়টি বোতল পাওয়া গেছে বলে জানিয়েছে কর্মকর্তারা।

পরবর্তীতে আটক হওয়া ব্যক্তি জানায় যে, লাওসের ভিয়েনতিয়েন নামের এক ফার্টিলিটি ক্লিনিকের জন্য তিনি এই শুক্রাণু বহন করছিলেন। খবর বিবিসি।

প্রতিবেশী দেশ থাইল্যান্ড ও কম্বোডিয়ায় নিষিদ্ধ হওয়ার পর থেকেই লাওসে বাণিজ্যিকভাবে সরোগেসি পদ্ধতিতে সন্তান জন্ম দেয়ার হার ভয়াবহভাবে বেড়ে গেছে। পুলিশ জানিয়েছে, এই শুক্রাণু চীন ও ভিয়েতনামের পুরুষদের কাছ থেকে সংগ্রহ করা হয়েছে।

ব্যাংকক পোস্ট সংবাদপত্রের এক খবরে জানা যায়, আটক হওয়া ওই থাই নাগরিক গত বছর অন্তত ১২ বার এই ধরণের আরো কয়েকটি চোরাচালান পরিচালনা করেন। সেসময় তিনি ব্যাংককের কয়েকটি ক্লিনিক থেকে বীর্য সংগ্রহ করে লাওসের ক্লিনিকগুলোতে সরবরাহ করেন। এছাড়া তিনি কম্বোডিয়ার কয়েকটি হাসপাতালেও এই ধরণের চালান প্রেরণ করেন।

এর আগে, ২০১৫ সালে বিদেশীদের অর্থের বিনিময়ে থাই নারীদের দ্বারা সরোগেসি পদ্ধতিতে সন্তান নেয়ার বিষয়টি নিষিদ্ধ করে থাইল্যান্ড। পরবর্তীতে গত বছর কম্বোডিয়াও এ পদ্ধতিকে পুরোপুরি নিষিদ্ধ করার ঘোষণা দেয়।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

বাংলাদেশ নিয়ে ভারতীয় সেনাপ্রধানের মন্তব্যে তোলপাড়

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননয়াদিল্লী: আসামের মুসলিম ও বাংলাদেশ প্রসঙ্গে ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াতের মন্তব্যে ভারতজুড়ে . . . বিস্তারিত

আসামের মুসলিম দলকে কটাক্ষ করলেন ভারতের সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ভারতে বদরুদ্দিন আজমলের প্রতিষ্ঠিত রাজনৈতিক দল এআইইউডিএফ কীভাবে আসামে বিজেপির চেয়েও দ্রুত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com