নেতৃত্বের জন্য রাহুল মোটেই আদর্শ নন, ‘মানসিকভাবে অসুস্থ’: বরখা

২১ এপ্রিল,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
নয়া দিল্লি: এবার বোমা ফাটালেন দিল্লির মহিলা কংগ্রেস সভাপতি বরখা সিংহ। দলের মধ্যে ‘বিশৃঙ্খলার’ অভিযোগ তুলে আগেই সরব হয়েছিলেন দিল্লির মহিলা কংগ্রেসের সভাপতি বরখা সিংহ। এবার সরাসরি আক্রমণ করেন কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গাঁধীকে। রাহুল ‘মানসিক ভাবে অসুস্থ’ এই অভিযোগ তুলে বৃহস্পতিবার দিল্লির মহিলা কংগ্রেসের সভাপতির পদ ছাড়েন বরখা সিংহ। খবর আনন্দবাজারের।

তার অভিযোগ, নারী শক্তি ও  নারীদের নিরাপত্তা নিয়ে কংগ্রেস যতই ঢাক-ঢোল পেটাক না কেন, আসলে ভোট ব্যাঙ্কের জন্যই এই ইস্যু সামনে রাখেন রাহুল, অজয় মাকেনরা। সংগঠনের মধ্যে তার মতো একজন মহিলার যদি নিরাপত্তা না থাকে, তা হলে অন্য মহিলাদের নিরাপত্তা দেবেন কী করে, প্রশ্ন তোলেন বরখা। এই কারণেই দিল্লি মহিলা কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হয়েছেন তিনি।

বরখা বলেন, দলের অন্য শীর্ষ নেতারাও রাহুলের দল চালানো নিয়ে প্রশ্ন তুলেছেন। দলের নেতৃত্বের জন্য রাহুল মোটেই আদর্শ নন বলে মনে করেন তারা। তার অভিযোগ, কংগ্রেস নেতা অজয় মাকেন সংগঠনের মহিলাদের সঙ্গে ‘দুর্ব্যবহার’ করেন, এ বিষয়টা দলের সহ-সভাপতি রাহুল গাঁধীকে জানানো সত্ত্বেও তিনি কোনো পদক্ষেপ করেননি।

কংগ্রেসের এক বিশ্বস্ত সৈনিক হওয়ার পরেও এ ধরনের আচরণ কোনোভাবেই মেনে নেওয়া যায় না বলেই মনে করেন বরখা। তার প্রশ্ন, সংগঠনের মধ্যে এমন অবস্থা চলা সত্ত্বেও রাহুল গাঁধী কেন দলীয় কর্মীদের সঙ্গে বিষয়টি নিয়ে বৈঠক করতে চাইছেন না? কেন তিনি দলীয় কর্মীদের এড়িয়ে চলছেন? বরখা জানান, রাহুলের এই ‘এড়িয়ে চলা’ মনোভাবের জন্য অনেক নেতা-কর্মী দল ছেড়ে বেরিয়ে গিয়েছেন।

তবে দলের বিরুদ্ধে বরখার এই মন্তব্যগুলোকে ব্যক্তিগত আক্রোশ বলেই দাবি করেছেন দিল্লির প্রদেশ কংগ্রেসের মুখপাত্র শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। দিল্লির পৌর নির্বাচনের আগে বরখা ইচ্ছাকৃতভাবে এ সব কথা বলে দলকে কালিমালিপ্ত করতে চাইছেন বলে মত শর্মিষ্ঠার।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

পাকিস্তানের বেলুচিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকোয়েটা: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণের . . . বিস্তারিত

মায়ানমার বন্দরের ৭০ ভাগ মালিকানা নিচ্ছে চীন

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননাইপেদো: মায়ানমারের একটি কৌশলগত গুরুত্বপূর্ণ সমুদ্রবন্দরের ৭০ ভাগ মালিকানা নিতে রাজি হয়েছে চীন। . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com