কাশ্মীরিদের শরণার্থী শিবিরে পাঠাতে বলে বিতর্কের মুখে বিজেপি নেতা

১৯ এপ্রিল,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
দিল্লি: কাশ্মীরিদের শরণার্থী শিবিরে পাঠাতে বলে বিতর্কের মুখে পড়েছেন ভারতের ক্ষমতাসীন বিজেপি’র সিনিয়র এমপি সুব্রমনিয়াম স্বামী।

তিনি বলেন, অশান্ত কাশ্মীর উপত্যাকায় জনসংখ্যা কমানো প্রয়োজন এবং কাশ্মীরদের তামিলনাড়ুর শরণার্থী শিবিরে পাঠানো উচিত।

তার দাবি, উপত্যাকায় জনসংখ্যা কমানো উচিত যেরকম কাশ্মীরে হিন্দুদের সঙ্গে করা হয়েছে। কয়েক বছর পর্যন্ত তাদের তামিলনাড়ুর শরণার্থী শিবিরে রাখা প্রয়োজন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার বার্তায় মঙ্গলবার স্বামী এ ধরণের দাবি করলেও কেন তাদের তামিলনাড়ুর শরণার্থী শিবিরে রাখতে হবে তার বিস্তারিত কোনো ব্যাখ্যা দেননি।

কাশ্মীরে সাম্প্রতিক উপনির্বাচনের বিরোধিতা করে সেখানে ব্যাপক সহিংসতা হয় এবং নিরাপত্তা বাহিনীর গুলিতে ৮ বিক্ষোভকারী নিহত হন। পরবর্তীতে ছাত্র আন্দোলনে ছাত্র ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষে বহু শিক্ষার্থী আহত হয়। ওই ঘটনার জেরে উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে সেখানকার স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ রাখা হয়েছে। এমনকি ইন্টারনেট পরিষেবাও বন্ধ করা হয়।

হুররিয়াত কনফারেন্সের চেয়ারম্যান সাইয়্যেদ আলী শাহ গিলানির অভিযোগ, কাশ্মীরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো যুদ্ধক্ষেত্রে রূপান্তরিত করা হয়েছে এবং তাদের তরুণরা রাষ্ট্রীয় সন্ত্রাসের নিকৃষ্ট শিকার হচ্ছেন।

এসব ঘটনার পরেই সুব্রমনিয়াম স্বামীর ওই আজব মন্তব্য প্রকাশ্যে এল।

ওই মন্তব্য প্রসঙ্গে জামায়াতে ইসলামী জম্মু-কাশ্মীরের পক্ষ থেকে ‘স্বামীর মানসিক ভারসাম্য নষ্ট হয়েছে’ বলে কটাক্ষ করা হয়েছে। তাকে কোনো মানসিক চিকিৎসা কেন্দ্রে পাঠানো উচিত বলেও এক বিবৃতিতে বলা হয়।

কাশ্মীরের আওয়ামী ইত্তেহাদ পার্টির (এআইপি) প্রধান ও বিধায়ক ইঞ্জিনিয়ার শেখ আব্দুল রশিদ স্বামীর টুইটার বার্তাকে ‘অজ্ঞতাপূর্ণ ও বোকামি’ বলে অভিহিত করেছেন। তার ওই বিবৃতিকে ‘মানসিক দেউলিয়াপনা’ বলেও রশিদ মন্তব্য করেন।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

মায়ানমার সেনার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা উচিত

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননাইপেদো: মায়ানমার সেনার বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা উচিত বলে মন্তব্য করেছেন দেশটিতে সফররত ইউরো . . . বিস্তারিত

সুন্নি মসজিদে শিয়া নেতা হাসান রোহানি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননয়াদিল্লি: ইরানের প্রেসিডেন্ট হাসান রোহানি হায়দ্রাবাদ শহর দিয়ে তার ভারত সফর শুরু করার মধ্য দি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com