‘আমরা যা অর্জন করেছি, বিশ্ব শিগগিরই যুগান্তকারী বিজয়ের গুরুত্বপূর্ণ সাক্ষ্য দেবে’

১৯ মার্চ,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
পিয়ংইয়ং: জাতিসংঘ এবং যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সত্ত্বেও উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উনের নির্দেশে একের পর এক মিসাইল উৎক্ষেপণ ও পারমাণবিক অস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে দেশটি।

এবার উচ্চ ক্ষমতা সম্পন্ন রকেট ইঞ্জিন পরীক্ষা চালিয়েছে দেশটির সামরিক বাহিনী। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে রবিবার এ খবর জানা যায়।

এমন সময় রকেট ইঞ্জিন পরীক্ষা চালানো হলো যখন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন উত্তর কোরিয়া মিসাইল উৎক্ষেপণ ও পারমাণবিক অস্ত্র পরীক্ষা নিয়ন্ত্রণের বিষয়ে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং উয়ি ইনের সঙ্গে বৈঠক করতে শনিবার বেইজিংয়ে পৌঁছেন টিলারসন। এ পরীক্ষা চালানোর মাধ্যমে যুক্তরাষ্ট্র ও চীনকে কার্যত চপেটাঘাত করে স্পষ্টতই নিজেদের ক্ষমতা ও প্রভাবের জানান দিলো উত্তর কোরিয়া।

উত্তর কোরিয়ার রকেট শিল্পের জন্য এ পরীক্ষা ‘নতুন জন্ম’ বলে ঘোষণা দেন দেশটির প্রধান নেতা কিম জং উন।

তিনি বলেন, এ ইঞ্জিন পরীক্ষা উত্তর কোরিয়ার বিশ্বমানের স্যাটেলাইট স্থাপনের সক্ষমতা অর্জনে সহায়তা করবে।

পরীক্ষা চালানোর পর ব্যক্তিগতভাবে কিম জং উন বিষয়টি পর্যবেক্ষণ করেন। ‘আমরা আজকে যা অর্জন করেছি, বিশ্ব খুব শিগগিরই যুগান্তকারী বিজয়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ সাক্ষ্য দেবে’ বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে, গত শুক্রবার টিলারসন উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংকে সতর্ক করে দিয়েছেন। তাদের কর্মকাণ্ডে যদি দক্ষিণ কোরিয়া ও মার্কিন সৈন্যদের জন্য হুমকির উদ্রেগ হয়, তবে তারাও সেটার সামরিক জবাব দেবেন বলে জানিয়ে দিয়েছেন টিলারসন।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

ফেসবুকে ইসলাম নিয়ে স্কুলশিক্ষকের কটূক্তি, তদন্ত করছে মালয়েশীয় পুলিশ

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকুয়ালালামপুর: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম নিয়ে কটূক্তির অভিযোগ ওঠেছে মালয়েশিয়ার একজন স . . . বিস্তারিত

পাকিস্তানে গির্জায় আত্মঘাতী হামলা, নিহত ৮

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকোয়েটা: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটার একটি গির্জায় আত্মঘাতী বোমা হামলায় অন্ত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com