ইরানের সাবেক প্রেসিডেন্ট আলী আকবর রাফসানজানি আর নেই

০৯ জানুয়ারি,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
তেহরান: ইসলামিক প্রজাতন্ত্র ইরানের সাবেক প্রেসিডেন্ট আলী আকবর হাশেমি রাফসানজানি আর নেই (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজিউন)।

রবিবার হৃদরোগে আক্রান্ত হয়ে তেহরানের শোয়াদা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

ইরানের গণমাধ্যমসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এ খবর প্রকাশ করেছে।

মৃত্যুর আগে রাফসানজানি ইরানের নীতি নির্ধারণী পরিষদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ১৯৩৪ সালের ২৫ আগস্ট তিনি জন্মগ্রহণ করেছিলেন। রাজনীতির বাইরে তিনি লেখালেখির সঙ্গেও যুক্ত ছিলেন।

১৯৮৯ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত ইসলামি প্রজাতন্ত্র ইরানের ৪র্থ প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন রাফসানজানি। ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত ইরানের বিশেষজ্ঞ পরিষদের চেয়ারম্যান ছিলেন তিনি।

এছাড়া ১৯৮০ সালে তিনি ইরানের জাতীয় সংসদের স্পিকার নির্বাচিত হয়েছিলেন। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের সময় রাফসানজানি বাংলাদেশ সফর করেছিলেন।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

‘কেরালার জাকির নায়েক’ হায়দরাবাদ বিমানবন্দরে আটক

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনদিল্লি: ইসলাম নিয়ে তার কট্টর ব্যাখ্যা এবং বাকপটুতার কারণে কেরালার এই ধর্ম প্রচারক এম এম আকবরকে . . . বিস্তারিত

আমেরিকার সাথে কথা বলতে ইচ্ছুক উ.কোরিয়া-দক্ষিণ কোরিয়া

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনপিয়ংইয়ং: দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাংয়ে শীতকালীন অলিম্পিকসের সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে এসেছেন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com