মেয়ের লাশ কাঁধে নিয়ে ১৫ কি.মি, ম্যানেজারসহ বরখাস্ত ২

০৭ জানুয়ারি,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
উড়িষ্যা: গত বছর ভারতের উড়িষ্যায় স্ত্রীর লাশ কাঁধে নিয়ে দানা মাঝি নামের এক ব্যক্তি ১০ কিলোমিটার হেঁটে বাড়ি পৌঁছানোর ঘটনায় উত্তাল হয়ে উঠেছিল পুরো ভারত। এবারো সামনে এসেছে সেরকমই এক মর্মান্তিক ঘটনা। যেখানে পাঁচ বছরের মেয়ের মৃতদেহ কাঁধে ১৫ কিলোমিটার রাস্তা হাঁটতে হলো গাতি ধীবর নামে এক ব্যক্তিকে।

সম্প্রতি ভারতের ওডিশা রাজ্যের আনগুর জেলার পেচামুন্ডি গ্রামে মেয়ের মৃতদেহ নিয়ে বাবার হাঁটার ভিডিওটি সামনে আসার পরেই সোশ্যাল মিডিয়ায় সেটি ভাইরাল হয়ে গেছে।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মেয়ের প্রচণ্ড জ্বর। তাই তাকে পাল্লাহাদা কমিউনিটি স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করলেন দরিদ্র বাবা গাতি ধীবর। কিন্তু লাভ হয়নি। পরের দিনই মেয়েটি জ্বরে কাতরাতে কাতরাতে মারা গেল। পাঁচ বছরের মেয়ের লাশ নিয়ে এবার বাড়ি ফেরার পালা। কিন্তু কীভাবে। তার যে পর্যাপ্ত অর্থ নেই। বাড়িও ১৫ কিলোমিটার দূরে।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষও কোনো দায়িত্ব নিতে রাজি নয়। উল্টো কর্মীরা বারবার তাগাদা দিচ্ছেন লাশ নিয়ে যেতে। অবশেষে কী আর করবেন, এই অসহায় বাবা মেয়ের লাশ কাঁধে নিয়ে রওনা হন বাড়ির উদ্দেশে।

শ্মশানে নিয়ে যাওয়ার জন্য দেয়া হয়নি কোনো অ্যাম্বুলেন্স। রাজ্যে বিনামূল্যে শববাহী যানের সেবা চালু থাকলেও সেকথা জানতেন না ওই ব্যক্তি। তাই নিরুপায় হয়ে মেয়ের মৃতদেহ নিয়ে হাঁটতে শুরু করেন বাবা। ঘটনাটি সামনে আসার পরেই আবারো প্রশ্নের মুখে পড়েছে উরিষ্যা সরকার।

মেয়ের মৃতদেহ নিয়ে বাবার হাঁটার ভিডিওটি সামনে আসার পরেই সোশ্যাল মিডিয়ায় সেটি ভাইরাল হয়ে গেছে। অনেকেই সরকারের পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষের সমালোচনায় মুখর। ঘটনার কথা জানতে পেরে ওই স্বাস্থ্য কেন্দ্রের এক নিরাপত্তারক্ষী এবং জুনিয়র ম্যানেজারকে বরখাস্ত করেছেন জেলা প্রশাসক।

মন্তব্য

মতামত দিন

এশিয়া পাতার আরো খবর

ভারতে পথ নাটক করতে গিয়ে গণধর্ষণের শিকার ৫ নারী

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএননয়াদিল্লি: রোমহর্ষক ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ড রাজ্যের এমন একটি জায়গায় যেখান থেকে নারী পাচার হয় ব . . . বিস্তারিত

মাকে তালাবন্দি রেখে শ্বশুরবাড়ি গিয়ে তিন দিনেও খোঁজ নেই ছেলে-পুত্রবধূর!

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনকলকাতা: জন্মদাত্রী মায়ের অবস্থান বাঙালি সংস্কৃতিতে স্রষ্টার সম্মানের পরেই। মায়ের সন্তুষ্টিতে আল . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com