প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করা হলো না থাই রাজকুমারীর

০৯ ফেব্রুয়ারি,২০১৯

প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করা হলো না থাই রাজকুমারীর

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ব্যাংকক: থাইল্যান্ডের আসন্ন নির্বাচনে রাজকুমারী উবলরত্নার প্রার্থিতার ওপর রাজার দেওয়া নিষেধাজ্ঞা মেনে নিয়েছে ‘থাই রাকসা চার্ট পার্টি’। শনিবার দলটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, তারা রাজার নির্দেশ মেনে নিয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়ে ব্যতিক্রমী নজির সৃষ্টি করেন থাইল্যান্ডের রাজার বোন রাজকুমারী উবলরত্না সিরিভাধানা।

৬৭ বছরের রাজকুমারী বর্তমান রাজা মাহা ভাজিরালংকর্নের বড় বোন এবং প্রয়াত রাজা ভূমিবল আদুলিয়াদেজের প্রথম সন্তান। নির্বাসিত সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রার দলের একজন প্রার্থী হিসেবে রাজকুমারী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

এরপরই রাজা তার বোনের প্রার্থিতার বিরোধিতা করে বলেন, রাজপরিবারকে রাজনীতির উর্ধ্বে থাকতে হবে এবং রাজপরিবারের সদস্যরা সবার কাছে অত্যন্ত সম্মানিত।

আসছে ২৪ মার্চ থাইল্যান্ডে জাতীয় নির্বাচন। থাইল্যান্ডের সামরিক জান্তা নেতা প্রায়ুথ চান-ওচা এতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২০১৪ সালের মে মাসে সেনা অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতায় আসেন প্রায়ুথ।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

খেলাধুলায় মুসলিম শিক্ষার্থীদের অংশগ্রহণ বাড়াতে ব্রুনেল বিশ্ববিদ্যালয়ে স্পোর্টস হিজাব চালু

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনলন্ডন: চলতি মাসের ১১ তারিখ সোমবার বার্তা সংস্থা বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে যে, লন্ডন ভিত্তিক . . . বিস্তারিত

মানুষের স্মৃতি চুরি করবে হ্যাকাররা

ডেস্ক নিউজআরটিএনএনলন্ডন: কল্পনা করুন যে, আপনি ইন্সটাগ্রামের ফিডের মতো আপনার স্মৃতিগুলো স্ক্রল করে দেখছেন। বিশদভাবে দেখছে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com