সৌদিকে কালো তালিকাভুক্ত করবে ইউরোপীয় কমিশন

০৮ ফেব্রুয়ারি,২০১৯

সৌদিকে কালো তালিকাভুক্ত করবে ইউরোপীয় কমিশন

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
ব্রাসেলস: সন্ত্রাসবাদে অর্থ যোগান দেয়া বন্ধ করতে ব্যর্থতা এবং মানি লন্ডারিংয়ের অভিযোগে সৌদি আরবকে কালো তালিকাভুক্ত করার পরকিল্পনা করছে ইউরোপীয় কমিশন।

জার্মানি, ফ্রান্স ও ব্রিটেনের বিরোধিতা উপেক্ষা করে কমিশন এ ব্যবস্থা নেবে বলে ফিন্যান্সিয়াল টাইমস জানিয়েছে। খবর পার্স টুডের।

পত্রিকাটি বলছে, ‘নোংরা অর্থ’ লেনদেনের বিষয়ে যারা লড়াই করতে ব্যর্থ হয়েছে এমন ২৩টি দেশকে কালো তালিকাভুক্ত করবে ইউরোপীয় কমিশন। বিষয়টি নিয়ে ব্রাসেলস একবারে চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলেও জানিয়েছে পত্রিকাটি।

ইউরোপীয় কমিশন এই প্রথম এ ধরনের তালিকা করতে যাচ্ছে। এ ক্ষেত্রে সৌদি আরবের বিরুদ্ধে ইউরোপীয় কমিশনের অভিযোগ হচ্ছে- অবৈধ অর্থ লেনদেনের বিরুদ্ধে লড়াই করতে ব্যর্থ হয়েছে রিয়াদ।

কালো তালিকাভুক্ত দেশগুলোর বিরুদ্ধে ইউরোপের ব্যাংকগুলো নজরদারি করবে। এসব দেশ থেকে যাওয়া অর্থ তারা পরীক্ষা করে দেখবে। কোনো অর্থের বিষয়ে সন্দেহ হলে বিষয়টি কর্তৃপক্ষকে জানাবে।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

খেলাধুলায় মুসলিম শিক্ষার্থীদের অংশগ্রহণ বাড়াতে ব্রুনেল বিশ্ববিদ্যালয়ে স্পোর্টস হিজাব চালু

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনলন্ডন: চলতি মাসের ১১ তারিখ সোমবার বার্তা সংস্থা বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে যে, লন্ডন ভিত্তিক . . . বিস্তারিত

মানুষের স্মৃতি চুরি করবে হ্যাকাররা

ডেস্ক নিউজআরটিএনএনলন্ডন: কল্পনা করুন যে, আপনি ইন্সটাগ্রামের ফিডের মতো আপনার স্মৃতিগুলো স্ক্রল করে দেখছেন। বিশদভাবে দেখছে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com