তুরস্কের সম্পদ তহবিলের কমিটি পুনর্গঠন, প্রধান হলেন এরদোগান

১৩ সেপ্টেম্বর,২০১৮

তুরস্কের সম্পদ তহবিলের প্রধান হলেন এরদোগান

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
আঙ্কারা: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান নিজেকে দেশটির স্বাধীন সম্পদ বিষয়ক তহবিলের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করেছেন।

বুধবার আনুষ্ঠানিকভাবে প্রকাশিত এক গেজেট অনুযায়ী,তিনি দেশটির সম্পদ তহবিলের দায়িত্ব নেওয়ার পরপরই সম্পদ তহবিলকে নতুন করে সাজিয়েছেন। তিনি তার জামাতা এবং তুরস্কের অর্থমন্ত্রী বেরাত আলবাইরাক কে সম্পদ তহবিলের ডেপুটি হিসেবে নিয়োগ দিয়েছেন।

চলতি বছরের জুন মাসে পুনঃবিজয়ের পর থেকে এরদোগান তার দেশের বিভিন্ন সংস্থার কাঠামো পুনর্গঠনের অংশ হিসেবে এই পদক্ষেপ নিয়েছেন।

২০১৬ সালে তুরস্কের অভ্যন্তরীণ সম্পদকে আরো বেশি কাজে লাগানোর জন্য এবং বিনিয়োগে সহায়তা করার জন্য দেশটির সরকার কর্তৃক ৫০ বিলিয়ন মার্কিন ডলার নিয়ে সম্পদ তহবিল গঠন করা হয়েছিল।

এরদোগান জাফের স্নোমেজকে সম্পদ তহবিলের সাধারণ ব্যবস্থাপক হিসেবে নিয়োগ দিয়েছেন। এরদোগানের জামাতা আলাবাইরাক এবং স্নোমেজ সহ ৭ ব্যক্তি তুরস্কে সম্পদ তহবিলে আগে থেকেই কর্মরত ছিলেন এবং তারা নতুন কমিটিতেও সংযুক্ত হয়েছেন।

তুরস্কের সরকার সম্পদ তহবিলকে বিলিয়ন ডলার মূল্যের সম্পদ দিয়ে সহযোগিতা করছে এবং সম্পদ তহবিলের আওতায় অভ্যন্তরীণ জলযান,তুর্কি আকাশ যান,অনেকগুলো ব্যাংক ও মোবাইল অপারেটর তুর্ক টেলিকমকেও অন্তর্ভুক্ত করেছে।

এরদোগান জানান, সম্পদ তহবিলের প্রাক্তন প্রধানের ব্যর্থতার কারণেই তহবিলটিকে পুনর্গঠন করা হয়েছে।

সূত্রঃ টাইমস অফ ইন্ডিয়া।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

ধর্ম-বর্ণ নির্বিশেষে ইসলামকে উন্মুক্ত করতে লন্ডনে মুসলিম নারীদের অনন্য উদ্যোগ

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনলন্ডন: মুসলিম নারীবাদীদের একটি দল তাদের বিশ্বাসে অভ্যস্ত হওয়া এবং তা চর্চা করার সকলের জন্য ধর্ম . . . বিস্তারিত

তুর্কি নাগরিকত্ব নেয়ার শর্ত শিথিল করলেন এরদোগান

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনআঙ্কারা: তুরস্কের অর্থনীতির বিরুদ্ধে সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের কারণে দেশটির অর্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com