‘এরদোগানকে স্বৈরাচার’ বলায় অস্ট্রিয় সাংবাদিক আটক

১২ সেপ্টেম্বর,২০১৮

‘এরদোগানকে স্বৈরাচার’ বলায় অস্ট্রিয় সাংবাদিক আটক

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
আঙ্কারা: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান ক্রমেই আরও স্বৈরাচারী হয়ে উঠছেন বলে মন্তব্য করায় এক অস্ট্রিয় সাংবাদিককে আটক করেছে তুর্কি পুলিশ। মঙ্গলবার এ ঘটনা ঘটে। স্থানীয় পত্রিকার বরাত দিয়ে রয়টার্স এ খবর জানায়।

সর্বশেষ জ্যাকবিন ম্যাগাজিনে প্রকাশিত একটি লেখায় ‘এরদোগান ক্রমেই আরও স্বৈরাচারী হয়ে উঠছেন’ বলে মন্তব্য করেন তিনি। একই সঙ্গে, এরদোগানের প্রতি মিডিয়ার পক্ষপাতিত্ব থেকে বোঝা যাচ্ছে গত নির্বাচন সুষ্ঠু ছিল না এমন মন্তব্যও করেন তিনি ওই প্রতিবেদনে।

ম্যাক্স তুরস্ক বিষয়ে রিভল্ট ও জ্যাকবিনের মতো বামপন্থি ম্যাগাজিনগুলোতে প্রচুর লেখালেখি করতেন। এগুলোতে অনেক সময়ই এরদোগানের বিভিন্ন সমালোচনা করা হতো।

রিভল্ট ম্যাগাজিনে সর্বপ্রথম টুইটারে ম্যাক্সের গ্রেপ্তারের খবরটি জানিয়ে লেখে, ম্যাক্সের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়েছে।

এদিকে ২০১৬ সালের ব্যর্থ সেনা অভ্যুত্থানের পর থেকে তুরস্কে ডজন কয়েক সাংবাদিককে আটক করা হয়েছে। এদের মধ্যে কয়েকজন বিদেশি সাংবাদিক রয়েছেন।

সংবাদমাধ্যমের স্বাধীনতার সূচকে ১৮০ দেশের মধ্যে তুরস্কে অবস্থান ১৫৭।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

ধর্ম-বর্ণ নির্বিশেষে ইসলামকে উন্মুক্ত করতে লন্ডনে মুসলিম নারীদের অনন্য উদ্যোগ

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনলন্ডন: মুসলিম নারীবাদীদের একটি দল তাদের বিশ্বাসে অভ্যস্ত হওয়া এবং তা চর্চা করার সকলের জন্য ধর্ম . . . বিস্তারিত

তুর্কি নাগরিকত্ব নেয়ার শর্ত শিথিল করলেন এরদোগান

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনআঙ্কারা: তুরস্কের অর্থনীতির বিরুদ্ধে সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের কারণে দেশটির অর্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com