লন্ডনে নওয়াজের ওপর হামলা

১১ জুলাই,২০১৮

লন্ডনে নওয়াজের ওপর হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
লন্ডন: অ্যাভেনফিল্ড হাউস দুর্নীতি কাণ্ডে রায় ঘোষণার কয়েকদিনের মধ্যেই লন্ডনে হামলা শিকার হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। অজ্ঞাতপরিচয় কয়েকজন যুবক তার ওপর হামলা চালায়।

সোমবার ওই হামলার সময় নওয়াজ তার নিজের অ্যাপার্টমেন্টের নীচে দাঁড়িয়ে ছিলেন। নিরাপত্তারক্ষীদের সাহায্যে তড়িঘড়ি অ্যাপার্টমেন্টের ভিতরে ঢুকে পড়েন নওয়াজ। কোনও ক্ষতি হয়নি তাঁর।

স্ত্রী কুলসুম নওয়াজ গুরুতর অসুস্থ হয়ে লন্ডন হাসপাতালে ভর্তি। স্ত্রীর চিকিৎসার জন্য বর্তমানে লন্ডনে রয়েছেন নওয়াজও। তার মধ্যেই পাক আদালত অ্যাভেনফিল্ড হাউস দুর্নীতি কাণ্ডে দোষী সাব্যস্ত করেছে নওয়াজকে। এর পরই তার উপর হামলা হয়।

লন্ডনে তার অ্যাপার্টমেন্টের সামনে জড়ো হন কয়েকজন যুবক। তারাই প্রথমে নওয়াজকে দেখে খারাপ কথা বলতে থাকেন। নওয়াজ ভিতরে ঢুকে গেলে নিরাপত্তারক্ষীরা অ্যাপার্টমেন্টের দরজা বন্ধ করে দেন। এক নিরাপত্তারক্ষীর দিকে তাক করে ট্রলি ছোড়েন এক যুবক। তারপর বন্ধ দরজায় ডিম ছোড়েন। লাথি মেরে দরজা খোলার চেষ্টা করেন তারা।

৬ জুলাই দুর্নীতির দায়ে ১০ বছরে কারাদণ্ড হয় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের। তার কন্যা মরিয়মকে ৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়। দুর্নীতির চারটি মামলা ছিল শরিফের বিরুদ্ধে। তার বিরুদ্ধে অভিযোগ, লন্ডনের অভিজাত অ্যাভেনফিল্ড হাউসে যে চারটি ফ্ল্যাট আছে তার নামে, তার দাম তার আয়ের সঙ্গে সঙ্গতিহীন।

শুক্রবারই লাহৌরে পৌঁছনোর কথা নওয়াজ এবং তার কন্যা মরিয়মের। অ্যাভেনফিল্ড হাউস দুর্নীতি কাণ্ডে লন্ডন থেকে ওই দিনই সন্ধ্যায় লাহৌরে পৌঁছে আত্মসমর্পণ করার কথা তাদের।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

মেক্সিকোর সড়কে নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনমেক্সিকো: মেক্সিকো সিটির বাইরে ব্যস্ত মহাসড়কে একটি গণপরিবহন ভ্যানের সাথে ট্রাকের সংঘর্ষে ১৩ জন . . . বিস্তারিত

যুক্তরাজ্যে গত বছর রেকর্ড সংখ্যক মুসলিম বিদ্বেষী হামলার ঘটনা ঘটেছে

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনলন্ডন: যুক্তরাজ্যে গত বছর রেকর্ড সংখ্যক মুসলিম বিরোধী হামলা এবং নির্যাতনের ঘটনা ঘটেছে। বেশিরভাগ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com