পর্তুগালে ভয়াবহ দাবানলে মৃত্যুর সংখ্যা বেড়ে ৬১

১৯ জুন,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
লিসবন: পর্তুগালে ভয়াবহ দাবানলে কমপক্ষে ৬১ জন নিহত হয়েছেন। এছাড়া এখনো অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে রয়েছেন শতাধিক মানুষ। এ সময় আগুন নেভাতে গিয়ে ৪ দমকল কর্মীও অগ্নিদগ্ধ হয়েছেন।

রাজধানী লিসবন থেকে ২০০ কিলোমিটার উত্তর-পূর্ব দিকে পাহাড়ি এলাকায় ঐ দাবানলের ঘটনা ঘটে। এছাড়া কোয়িমব্রা থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে পেদ্রোগাও গ্রান্দে জেলায় অবস্থিত ঐ বন।

বনে আগুন লাগার পর গাড়ি দিয়ে পালানোর সময় দাবানলের কবলে পড়ে অনেকেই মারা যান বলে জানিয়েছে পর্তুগাল সরকার।

বিবিসির খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে চার শিশুও রয়েছে।

শত শত দমকল কর্মী আগুন নেভানোর চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু কোনোভাবেই বনের মধ্যকার এ ভয়াবহ আগুন নিয়ন্ত্রনে আনতে পারছেন না।

কী কারণে বনে আগুন লাগলো সে বিষয়ে কিছু জানা না গেলেও কর্তৃপক্ষের ধারণা বজ্রপাতের ফলে বনে আগুনের সূত্রপাত হতে পারে। এ ঘটনায় দেশটিতে তিনদিনের জাতীয় শোক ঘোষণা করা হয়েছে।

এর আগে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, নিহতদের মধ্যে ১৬ জন তাদের গাড়ির ভেতরে বদ্ধ অবস্থায় আগুনে পুরে মারা যান। তিনজনের মৃত্যু হয়েছে ধোয়ায় দম বন্ধ হয়ে।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

‘এ বিজয় গণতন্ত্রের বিজয়, এ বিজয় আট কোটি তুর্কি নাগরিকের বিজয়’

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনআঙ্কারা: তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে পুনরায় বিজয়ী হয়ে রিসেপ তাইয়্যেপ এরদোগান বলেছেন, এ বিজয় . . . বিস্তারিত

তুরস্কের নির্বাচনে এরদোগানের বিজয়ে বিভক্ত দেশ

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনআঙ্কারা: এ পরিণতি হলো কীভাবে? এরদোগানের বিরোধীরা এবার প্রায় নিশ্চিত হয়েছিলেন যে এবার অন্যরকম . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com