পর্তুগালে ভয়াবহ দাবানলে মৃত্যুর সংখ্যা বেড়ে ৬১

১৯ জুন,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
লিসবন: পর্তুগালে ভয়াবহ দাবানলে কমপক্ষে ৬১ জন নিহত হয়েছেন। এছাড়া এখনো অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে রয়েছেন শতাধিক মানুষ। এ সময় আগুন নেভাতে গিয়ে ৪ দমকল কর্মীও অগ্নিদগ্ধ হয়েছেন।

রাজধানী লিসবন থেকে ২০০ কিলোমিটার উত্তর-পূর্ব দিকে পাহাড়ি এলাকায় ঐ দাবানলের ঘটনা ঘটে। এছাড়া কোয়িমব্রা থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে পেদ্রোগাও গ্রান্দে জেলায় অবস্থিত ঐ বন।

বনে আগুন লাগার পর গাড়ি দিয়ে পালানোর সময় দাবানলের কবলে পড়ে অনেকেই মারা যান বলে জানিয়েছে পর্তুগাল সরকার।

বিবিসির খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে চার শিশুও রয়েছে।

শত শত দমকল কর্মী আগুন নেভানোর চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু কোনোভাবেই বনের মধ্যকার এ ভয়াবহ আগুন নিয়ন্ত্রনে আনতে পারছেন না।

কী কারণে বনে আগুন লাগলো সে বিষয়ে কিছু জানা না গেলেও কর্তৃপক্ষের ধারণা বজ্রপাতের ফলে বনে আগুনের সূত্রপাত হতে পারে। এ ঘটনায় দেশটিতে তিনদিনের জাতীয় শোক ঘোষণা করা হয়েছে।

এর আগে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, নিহতদের মধ্যে ১৬ জন তাদের গাড়ির ভেতরে বদ্ধ অবস্থায় আগুনে পুরে মারা যান। তিনজনের মৃত্যু হয়েছে ধোয়ায় দম বন্ধ হয়ে।

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

কাতালোনিয়ার স্বায়ত্তশাসন স্থগিত করে পুরো অঞ্চলের কর্তৃত্ব নেয়া হবে: স্পেন

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনমাদ্রিদ: স্পেনের সরকার বলছে, দেশটির কাতালোনিয়া অঞ্চল এতদিন ধরে যে স্বায়ত্তশাসন ভোগ করছিল সেটি . . . বিস্তারিত

কুয়েতি স্পিকারের ধমকে আইপিইউ সম্মেলন ত্যাগ করল ইসরাইলি প্রতিনিধিদল

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনমস্কো: রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠানরত আন্তঃসংসদীয় ইউনিয়নের (আইপিইউ) অধিবেশন থেকে ইসরাইল . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com