লন্ডনের ফিনসবারি পার্কে সন্ত্রাসী হামলায় কয়েকজন আহত, আটক ১

১৯ জুন,২০১৭

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
লন্ডন: লন্ডনের ফিনসবারি পার্কে সন্ত্রাসী হামলা হয়েছে। পুলিশ জানিয়েছে, হামলায় বেশ কয়েকজন পথচারী আহত হয়েছেন এবং ঘটনাস্থল থেকে একজনকে আটক করেছে পুলিশ।

লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানায়, রবিবার দিবাগত রাতে সেভেন সিস্টারস রোডের ফিনসবারি পার্ক মসজিদের কাছে পথচারীদের ওপর দ্রুত গতির একটি গাড়ি উঠিয়ে দেয় হামলাকারীরা। এতে অনেকেই আহত হয়েছেন। এটি একটি ‘গুরুতর হামলার’ ঘটনা। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, হামলার শিকার বেশিরভাগ লোকই সারাদিনের রোজা শেষে ইফতার এবং সন্ধ্যার নামাজ আদায় করে যাচ্ছিলেন।

ব্রিটেনের মুসলিম কাউন্সিল বলছে, একটি ভ্যান ‘ইচ্ছাকৃত-ভাবে’ মুসুল্লিদের ওপর দিয়ে চালিয়ে দেয়া হয়েছে।

হামলার ঘটনার পরপরই অনলাইনে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, লোকজন আহতদের সাহায্য করতে এগিয়ে আসার পর সেখানে চরম বিশৃঙ্খলার চিত্র।

আহত একজনকে রাস্তায় সিপিআর দিতে দেখা যায় একজন ব্যক্তিতে। পাশেই মাথায় আগাত পাওয়া একজনকে তাৎক্ষণিক অস্থায়ী ড্রেসিং করা হয়।

ঘটনাস্থলে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ও কর্মী পাঠানো হয়েছে বলে জানিয়েছে লন্ডন অ্যাম্বুলেন্স সেবা।

সেভেন সিস্টারস রোডের একটি ফ্ল্যাটে থাকা এক প্রত্যক্ষদর্শী বলেন, হঠাৎ করেই সেখানকার মানুষ ভয়ে চিৎকার করে উঠছেন। এ সময় ফিনসবারি পার্ক মসজিদের সামনে একটি সাদা ভ্যান গিয়ে দাঁড়ায়। সেদিক থেকে পথচারীরা আসতেই দ্রুত গতিতে তাদের ওপর ভ্যানটি চালিয়ে দেয় সন্ত্রাসীরা।

উল্লেখ্য, কয়েকদিন আগেই লন্ডনের ব্রিজ এলাকায় হামলা হয়েছিল।

বিবিসি অবলম্বনে

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

ইসলামে ধর্মান্তর নিয়ে ফের আলোচনায় লিন্ডসে লোহান

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনলন্ডন: মার্কিন অভিনেত্রী লিন্ডসে লোহান তার বিশ্বাস পরিবর্তন নিয়ে অনেকবারই সংবাদের শিরোনাম হয়েছে . . . বিস্তারিত

গির্জায় হামলাকারীর সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই: মুসলিম নেতৃবৃন্দ

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনমস্কো: রাশিয়ার দাগেস্তানের একটি অর্থোডক্স গির্জায় সন্দেহভাজন অস্ত্রধারীর গুলিবর্ষণে পাঁচ নারী ন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com