ফ্রান্সে টহল পুলিশের ওপর হামলা: নিহত দুইজন

২১ এপ্রিল,২০১৭

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের ঠিক আগে প্যারিসে আততায়ীর গুলিতে একজন পুলিশ এবং পরে সম্ভাব্য হামলাকারী দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুইজন পুলিশ সদস্য।

পুলিশের একটি টহল দলের ওপর আচমকা একজন অস্ত্রধারী গুলি ছুড়লে ঐ পুলিশ সদস্য মারা যান। এরপর পুলিশের গুলিতে সন্দেহভাজন হামলাকারী মারা যায়।

শহরের কেন্দ্রে যেখানে গোলাগুলি হয়েছে, পর্যটকদের কাছে বেশ জনপ্রিয় এলাকা বলে পরিচিত ‘দ্য চ্যাম্পস এলিসি’ বন্ধ করে দেয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র পিয়েরে হেনরি ব্রান্ডেট বলেছেন, নিহত পুলিশ কর্মকর্তাকে ‘টার্গেট’ করে গুলি করা হয়েছে। কিন্তু এই হামলার উদ্দেশ্য সম্পর্কে এখুনি কোনো ধারণা তিনি দিতে পারেননি। ইতিমধ্যেই সন্ত্রাস বিরোধী তদন্ত শুরু হয়েছে। ফ্রান্সে ২০১৫ সালে সন্ত্রাসী হামলার পর থেকে জরুরী অবস্থা জারি রয়েছে।

ঘটনার সময় প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থীরা শেষবারের মত টেলিভিশনে নিজেদের বক্তব্য তুলে ধরছিলেন। নির্বাচনে ইসলামি জঙ্গিদের প্রতিহত করা এবং ফরাসী নাগরিকদের নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্ব পাচ্ছে।

সূত্র: বিবিসি

মন্তব্য

মতামত দিন

ইউরোপ পাতার আরো খবর

বিশ্বকাপে হামলায় অন্যরকম ছক আইএসের

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনমস্কো: বিশ্ব মাতানো আয়োজন ফুটবল বিশ্বের সবচেয়ে আসর ‘ফুটবল বিশ্বকাপ ২০১৮’ অনুষ্ঠানে . . . বিস্তারিত

একটি ফ্রিজের আগুন যেভাবে সারা বিশ্বের ট্র্যাজেডি

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনলন্ডন: ঠিক এক বছর আগে এই দিনে লন্ডনের এক বহুতল ভবনে আগুনে পুড়ে মারা গিয়েছিলেন ৭২ জন মানুষ। এই . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com