দামেস্ক বিমানবন্দরে ইসরাইলি বিমান হামলা রুখে দিলো সিরিয়া

১২ জানুয়ারি,২০১৯

দামেস্ক বিমানবন্দরে ইসরাইলি বিমান হামলা রুখে দিলো সিরিয়া

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
দামেস্ক: সিরিয়ার রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরাইলের জঙ্গিবিমান। তবে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা এসব হামলার বেশিরভাগই প্রতিহত করেছে।

একটি সেনা সূত্রের বরাত দিয়ে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা- ‘সানা’ জানিয়েছে, শুক্রবার রাত ১১টার পর চালানো ওই আগ্রাসনে শুধুমাত্র বিমানবন্দরের একটি গুদামের ক্ষতি হয়েছে মাত্র। ইসরাইলি জঙ্গিবিমান থেকে দামেস্ক বিমানবন্দর লক্ষ্য করে নিক্ষিপ্ত বেশিরভাগ ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করা হয়েছে বলে সূত্রটি জানিয়েছে।

সিরিয়ার বেসামরিক বিমান চলাচল বিষয়ক মন্ত্রণালয়ের বরাত দিয়ে সানা আরো জানিয়েছে, ইসরাইলি বিমান হামলায় দামেস্ক বিমানবন্দরের স্বাভাবিক কাজকর্মে ব্যাঘাত সৃষ্টি হয়নি এবং বিমানের ওঠানামা স্বাভাবিক রয়েছে।

লেবাননের আকাশসীমায় তিনটি ইসরাইলি জঙ্গিবিমান অনুপ্রবেশ করেছে বলে খবর প্রকাশিত হওয়ার কিছুক্ষণ পর দামেস্ক বিমানবন্দরে হামলার এ ঘটনা ঘটল। ধারনা করা হচ্ছে, সিরিয়ার সঙ্গে নিজের সীমান্ত থাকা সত্ত্বেও ইহুদিবাদী ইসরাইল সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাকে ফাঁকি দিতে লেবাননের ভেতর দিয়ে এসব জঙ্গিবিমান পাঠিয়েছে।

সিরিয়ায় তৎপর উগ্র জঙ্গি গোষ্ঠীগুলোকে মদদ দিতে দখলদার ইসরাইল মাঝেমধ্যেই সিরিয়ার ওপর বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

তবে এ ধরনের হামলা প্রতিহত করার জন্য গত অক্টোবরে রাশিয়া সিরিয়াকে অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘এস-৩০০’ সরবরাহ করে। তখন থেকে সিরিয়ায় অভিযান চালানোর ক্ষেত্রে তেল আবিব যথেষ্ট সতর্কতা অবলম্বন করে আসছে। গতরাতের ইসরাইলি হামলা ব্যর্থ করে দেয়ার কাজে এস-৩০০ ব্যবহৃত হয়েছে কিনা তা জানা যায়নি।

মন্তব্য

মতামত দিন

মধ্যপ্রাচ্য পাতার আরো খবর

ইরানে ১৬ আরোহী নিয়ে কার্গো বিমান বিধ্বস্ত, ১৫জন নিহত

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনতেহরান: ইরানের রাজধানী তেহরানের কাছে একটি সামরিক কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে থাকা ১ . . . বিস্তারিত

সৌদি নারী সালওয়ার কাহিনী: ‘যেভাবে দেশ ছেড়ে পালিয়েছিলাম’

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনরিয়াদ: এটা এমনই এক নাটকীয় ঘটনা যার মধ্য দিয়ে সৌদি আরবে নারীদের সমস্যার ওপর নতুন করে বিশ্বের ন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com