আটক প্রিন্সকে মুক্তি দিল সৌদি

০৪ নভেম্বর,২০১৮

আটক প্রিন্সকে মুক্তি দিল সৌদি

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
রিয়াদ: সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের কঠোর সমালোচক প্রিন্স খালিদ বিন তালালকে কারাগার থেকে মুক্তি দিয়েছে সৌদি সরকার।

ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাসোগি হত্যাকাণ্ড নিয়ে যখন সারা বিশ্বের তোলপাড় চলছে তখন এই মুক্তির ঘটনা ঘটলো। খাসোগি হত্যাকাণ্ডের ঘটনায় সৌদি সরকার মারাত্মক চাপের মুখে রয়েছে।

রাজ পরিবারের সদস্যরা জানিয়েছেন, শনিবার খালিদ বিন তালালকে মুক্তি দেয়া হয়। তিনি হচ্ছেন ধনকুবের প্রিন্স ওয়ালিদ বিন তালালের ভাই।

তালাল পরিবারের অন্তত তিনজন আত্মীয় সামাজিক যোগাযোগের মাধ্যমে দেয়া পোস্টে প্রিন্স খালিদের মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

খালিদের ভাইঝি রিম বিনতে আল-ওয়ালিদ মুক্ত প্রিন্সের একটি ছবি শেয়ার করে তার চাচার মুক্তি এবং নিরাপত্তার জন্য আল্লাহর শুকরিয়া আদায় করেছেন।

তবে প্রিন্স খালিদের মুক্তির বিষয়টি সৌদি সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয় নি। সৌদি আরবের বহুসংখ্যক যুবরাজ, সাবেক মন্ত্রী এবং ধনকুবেরকে আটকের সমলোচনা করায় ১১ মাস আগে প্রিন্স খালিদ বিন তালালকেও আটক করা হয়।

অনেকটা গণ-আটকের শিকার হয়েছিলেন খালিদের ভাই ধনকুবের ওয়ালিদ বিন তালাল। তাকে দুর্নীতিবাজদের নেতা বলে সে সময় আখ্যা দিয়েছিলেন যুবরাজ মুহাম্মাদ বিন সালমান।

মন্তব্য

মতামত দিন

মধ্যপ্রাচ্য পাতার আরো খবর

এই উদ্যোগে বিশ্বের ৯৭টি দেশের ৪০০০ মানুষ ইসলামে ধর্মান্তরিত হয়েছেন: দোসারী

আন্তর্জাতিক ডেস্ক আরটিএনএনকুয়েত সিটি: আল-নাজাত চ্যারিটি সোসাইটির ইলেক্ট্রনিক দাওয়াহ কমিটির পরিচালক আব্দুল্লাহ আল-দোসারী . . . বিস্তারিত

বিষ প্রয়োগে কারাবন্দি সৌদি আলেম আল-আমারির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনরিয়াদ: সৌদি আরবের কারাবন্দি প্রখ্যাত আলেম আহমেদ আল-আমরি বিষ প্রয়োগের ফলে মারা গেছেন। বিষ প্রয়োগ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com