সর্বশেষ সংবাদ: |
  • গাড়িবহরে হামলার বিষয়ে ড. কামালের সংবাদ সম্মেলন শুক্রবার বিকালে
  • তৃতীয় বেঞ্চে আজ শুনানি হতে পারে খালেদা জিয়ার রিট
  • নির্বাচনী সহিংসতা ‘তৃতীয় শক্তির পাঁয়তারা’ কি না খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ সিইসির

মিশরে মুরসির ছোট ছেলে গ্রেপ্তার

১১ অক্টোবর,২০১৮

মিশরে মুরসির ছোট ছেলে গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
কায়রো: সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত মিশরের সাবেক প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসির আরেক ছেলেকে ‘নিষিদ্ধ গোষ্ঠীর সদস্যপদ গ্রহণ’ ও ‘সরকার বিরোধী মিথ্যাচার’ করার অভিযোগে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।

মিশরের বিচার বিভাগ ও নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ২০১৩ সালে ক্ষমতা হারানো ও বন্দি প্রেসিডেন্ট মুরসির ছোট ছেলে আব্দুল্লাহ মুরসিকে বুধবার আটক করা হয়।

আব্দুল্লাহ গত সপ্তাহে মার্কিন বার্তা সংস্থা এপি’কে দেয়া এক সাক্ষাৎকারে অভিযোগ করেছিলেন, কারাগারে আটক তার পিতার সঙ্গে পরিবারের সদস্যদের খুব কম দেখা করতে দেয়া হয়। এ ছাড়া, কারাগারে মুহাম্মাদ মুরসির সুচিকিৎসা হচ্ছে না বলেও তিনি অভিযোগ করেন।

এ অভিযোগকে ‘সরকারের বিরুদ্ধে মিথ্যাচার’ হিসেবে অভিহিত করে বুধবার সকালে আব্দুল্লাহ মুরসিকে আটক করা হয়। অবশ্য সারাদিনের প্রচেষ্টায় বুধবার রাতেই তাকে জামিনে মুক্ত করতে সক্ষম হয় তার পরিবার।

সাবেক প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসির আরেক ছেলে ওসামা মুরসিকে ২০১৬ সালে ‘সহিংসতা উসকে দেয়া’র অভিযোগে আটক করা হয়। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন। এদিকে, সাবেক প্রেসিডেন্ট মুরসির বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ রয়েছে।

মুরসির কাছ থেকে ক্ষমতা গ্রহণকারী প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আস-সিসি সরকার মিশরের মুসলিম ব্রাদারহুড দলের তৎপরতা নিষিদ্ধ করেছে। মিশরের মানবাধিকার সংগঠনগুলো বলছে, সরকার বিরোধীদের দমন করার কাজে ‘নিষিদ্ধ গোষ্ঠীর সদস্যপদ গ্রহণ’ এবং ‘সরকার বিরোধী মিথ্যাচারের’ অভিযোগ আনা হচ্ছে।

মন্তব্য

মতামত দিন

মধ্যপ্রাচ্য পাতার আরো খবর

পশ্চিম তীরে ফিলিস্তিনিদের সফল অভিযানে দুই ইসরাইলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনজেরুজালেম: ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের অভিযানের প্রতি সমর্থন ঘোষণা করেছে লেবাননের . . . বিস্তারিত

প্রতিরক্ষা শক্তি নিয়ে কারো সঙ্গে আলোচনা করে না ইরান: পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনতেহরান: ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, আমাদের প্রতির . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com