এরদোগানকে বোয়িং বিমান উপহার দিলেন কাতারের আমির

১৪ সেপ্টেম্বর,২০১৮

এরদোগানকে বোয়িং বিমান উপহার দিলেন কাতারের আমির

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
দোহা: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগানকে কাতারের আমির একটি বোয়িং ৭৪৭-৮ বিমান উপহার দিয়েছেন বলে জানিয়েছে স্থানীয় বিভিন্ন সংবাদপত্র।

ডেইলি ইয়েনি সাফাক পত্রিকা জানায়, প্রায় ৩৬৭ মিলিয়ন ডলার মূল্যের উড়োজাহাজটি ফ্রান্স থেকে ইস্তাম্বুলের সাহিবা গকচেন বিমানবন্দরে গিয়ে পৌঁছেছে।

বিশেষভাবে সজ্জিত বিমানটিতে বিশাল পরিসরের স্টেটরুম (অভ্যর্থনা কক্ষ), লাউঞ্জ, বোর্ডরুম, প্রথম শ্রেণীর বসার জায়গা এবং নিজস্ব হাসপাতাল রয়েছে। এটাতে ৭৬ জন যাত্রী ও ১৮ জন ক্রু সদস্যসহ ৯৪ জন আরোহী পরিবহনের জন্য নকশা করা হয়েছে।

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানির উপহার দেয়া বিমানটিতে প্যানাসনিকের তৈরি শক্তিশালী এন্টারটেইনমেন্ট সিস্টেম, ক্যামেরা ও নিরাপত্তা ব্যবস্থাও আছে।

বোয়িং ৭৪৭-৮ বিমানটি আগে কাতার আমিরি ফ্লাইটের অংশ ছিল। ব্যক্তিগত এই ভিআইপি এয়ারলাইনের বিমানগুলো কেবল কাতারের রাজপরিবারের সদস্য এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের পরিবহনে ব্যবহার করা হয়।

মন্তব্য

মতামত দিন

মধ্যপ্রাচ্য পাতার আরো খবর

 যুদ্ধে বিধ্বস্ত সিরিয়ার মানুষকে এবার হাসাতে চায় যে রেডিও

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনদামেস্ক: সিরিয়ায় রেডিও আলওয়ান একটি স্বাধীন এবং রাজনৈতিকভাবে নিরপেক্ষ, স্বাধীন এবং রাজনৈতিকভা . . . বিস্তারিত

ইসরাইলের মদদদাতা ট্রাম্প প্রশাসন যেভাবে ফিলিস্তিন সমস্যাকে দীর্ঘায়িত করছে

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনপশ্চিম তীর: সাম্প্রিতক সময়ে যুক্তরাষ্ট্রের ট্রাম্প প্রশাসনের নেয়া প্রত্যেকটি পদক্ষেপে কথায় এবং . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com