ইয়েমেন এখন শিশুদের জন্য জাহান্নাম: ইউনিসেফ

১৪ সেপ্টেম্বর,২০১৮

ইয়েমেন এখন শিশুদের জন্য জাহান্নাম: ইউনিসেফ

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
সানা: জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ বলেছে, ইয়েমেন এখন শিশুদের জন্য জাহান্নামে পরিণত হয়েছে। দেশটির এক কোটি ১০ লাখ শিশু চরম খাদ্য সংকট ও নানা ধরনের অসুখে ভুগছে।

এদের অনেকেই ঘরবাড়ি হারিয়ে শরণার্থীতে পরিণত হয়েছে। আল-জাজিরা টিভি চ্যানেল ইউনিসেফের প্রতিবেদনের বরাত দিয়ে এ খবর দিয়েছে।

এছাড়া আন্তর্জাতিক ত্রাণ সংস্থা ‘সেভ দ্য চিলড্রেন’ বলেছে, প্রায় ৪০ লাখ শিশু এতোটাই খাদ্য সংকটে রয়েছে যে, তাদের খাদ্যের ব্যবস্থা করতে না পারলে মৃত্যুর ঝুঁকি থেকে যাবে। হুদায়দা বন্দরে সামরিক সংঘাত ইয়েমেনের লাখ লাখ শিশুর খাদ্য সরবরাহের ক্ষেত্রে হুমকি হয়ে উঠেছে।

১৩ জুন থেকে হুদায়দা বন্দর দখলের লক্ষ্যে ব্যাপক হামলা শুরু করেছে। ইয়েমেন মানবিক ত্রাণ সরবরাহের প্রধান পথ হচ্ছে হুদায়দা বন্দর।

আমেরিকা ও সংযুক্ত আরব আমিরাতসহ আরও কয়েকটি দেশের সহযোগিতায় ২০১৫ সালের মার্চ থেকে দরিদ্র প্রতিবেশী দেশ ইয়েমেনে হামলা শুরু করেছে সৌদি আরব। তাদের হামলায় এ পর্যন্ত শিশুসহ ১৪ হাজারের বেশি ইয়েমেনি নিহত হয়েছেন। সম্প্রতি শিশুদের বহনকারী একটি বাসে হামলা চালিয়ে স্কুলগামী বহু শিশুকে হত্যা করেছে সৌদি বাহিনী।

সূত্র: আল জাজিরা

মন্তব্য

মতামত দিন

মধ্যপ্রাচ্য পাতার আরো খবর

ইরানে ১৬ আরোহী নিয়ে কার্গো বিমান বিধ্বস্ত, ১৫জন নিহত

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনতেহরান: ইরানের রাজধানী তেহরানের কাছে একটি সামরিক কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে থাকা ১ . . . বিস্তারিত

সৌদি নারী সালওয়ার কাহিনী: ‘যেভাবে দেশ ছেড়ে পালিয়েছিলাম’

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনরিয়াদ: এটা এমনই এক নাটকীয় ঘটনা যার মধ্য দিয়ে সৌদি আরবে নারীদের সমস্যার ওপর নতুন করে বিশ্বের ন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com