ব্রেকিং সংবাদ: |
  • ওসির গুলিতে বিএনপি নেতা মাহাবুব উদ্দিন খোকন গুরুতর আহত

গাজায় ইসরাইলি হামলায় সন্তানসহ অন্তঃসত্ত্বা নারী নিহত

০৯ আগস্ট,২০১৮

গাজায় ইসরাইলি হামলায় সন্তানসহ অন্তঃসত্ত্বা নারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
জেরুজালেম: ইসরাইলের বিমান হামলায় গাজায় গতকাল বুধবার অন্তঃসত্ত্বা এক নারী, এক শিশুসহ তিন ফিলিস্তিনি নিহত হয়েছে। ইসরাইল জানিয়েছে, গাজার ছোড়া রকেট হামলা জবাবে তারা এ হামলা চালিয়েছে।

হামাস-নিয়ন্ত্রিত এই উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজার মধ্যবর্তী জাফারাউই এলাকায় বিমান হামলায় অন্তঃসত্ত্বা ২৩ বছর বয়সী ইনাস খামাস ও তার ১৮ মাস বয়সী মেয়ে বায়ান নিহত হয়। আহত হয়েছেন তার স্বামী। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, হামলায় হামাসের এক যোদ্ধা নিহত হয়। আহত অন্তত ১২জন।

ইসরাইলি সেনাবাহিনী তাৎক্ষণিকভাবে এ ঘটনায় কোনো মন্তব্য করেনি। তারা জানায়, হামাসের নিয়ন্ত্রণে থাকা প্রায় ১০০টি মিলিটারি স্থাপনায় তারা আঘাত হেনেছে। গাজা সিটি থেকে সন্ধ্যার দিকে ধোঁয়া উড়তে দেখা যায়।

ইসরাইলের সেনাবাহিনী জানায়, আয়রন ডোমস ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা প্রায় ১১টি রকেট ঠেকাতে সক্ষম হয়। ছোড়া হয় প্রায় ৭০টি রকেট। অন্যগুলো খোলা জায়গায় পড়েছে। পুলিশ ও সেনাবাহিনী জানিয়েছে, গাজার উত্তরাঞ্চলীয় সীমান্তের কাছে সাদেরোত শহরে অন্তত দুটি রকেট আঘাত হেনেছে।

হামাসের মিলিটারি উইং এক বিবৃতিতে জানিয়েছে, তারা এসব রকেট হামলা চালিয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, ইসরায়েলের সীমান্তসংলগ্ন গাজার বিভিন্ন এলাকায় থেকে সাইরেনের শব্দ পাওয়া গেছে। জনগণকে তাৎক্ষণিকভাবে নিরাপদ আশ্রয়ে নেওয়ার জন্য এই সাইরেন বাজানো হয়।

মন্তব্য

মতামত দিন

মধ্যপ্রাচ্য পাতার আরো খবর

যেভাবে পালিত হলো হামাসের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনজেরুজালেম: ইহুদিবাদীদের জবরদখল থেকে ফিলিস্তিনকে মুক্ত করা, বায়তুল মুকাদ্দাসকে রাজধানী করে স্বাধ . . . বিস্তারিত

প্রতিরক্ষা শক্তি নিয়ে কারো সঙ্গে আলোচনা করে না ইরান: পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনতেহরান: ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, আমাদের প্রতির . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com