অবরুদ্ধ গাজায় ইসরাইলি হামলায় দুই হামাস নেতা নিহত

০৮ আগস্ট,২০১৮

গাজায় ইসরাইলি হামলায় দুই হামাস নেতা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
পশ্চিম তীর: অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তরাঞ্চলে হামাসের এক স্থাপনায় ইসরাইলের চালানো হামলায় অন্তত দুই হামাস নেতা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ছয়জন। খবর দ্য হারেৎস’র।

ইসরাইল জানিয়েছে, হামাসের একটি স্থাপনায় সামরিক ট্যাঙ্ক দিয়ে হামলা চালানো হয়েছে। ইসরাইলের নিরাপত্তা বাহিনীর ওপর চালানো একটি হামলার জবাবে এই হামলা চালানো হয়।

গাজা কর্তৃপক্ষ জানিয়েছে, ইসরাইল হামাসের আসকেলান ঘাঁটিতে হামলা চালিয়েছে। তখন সেখানে আল কাসামের একটি সমাবর্তন অনুষ্ঠান চলছিল। প্রতিবেদনে বলা হয়, নিহতরা হামাসের সামরিক শাখা ইজ্জেদিন আল-কাসাম ব্রিগেডসের সদস্য।

বর্তমানে মিশরের মধ্যস্থতায় হামাস ও ইসরাইলের মধ্যে যুদ্ধবিরতি একটি চুক্তি স্থাপনের কাজ চলছে। এরকম সময়ে এই হামলা চুক্তিতে একটি নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে ধারণা করা হচ্ছে।

চুক্তিতে প্রধান দু’টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে- একটি উপস্থাপন করেছে মিশর ও অপরটি মধ্যপ্রাচ্যে নিযুক্ত জাতিসংঘের বিশেষ দূত নিকোলায় ম্লাদেনভ।

মিশরের প্রস্তাবটিতে হামাস ও ফাতাহ’র মধ্যে সংঘাতের অবসান ঘটানোকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়া ইসরাইলের সঙ্গে কারাবন্দী ও সেনাদের দেহ বিনিময়ের কথা বলা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

মধ্যপ্রাচ্য পাতার আরো খবর

জর্জিয়ায় হিজাব খুলে ফেলার প্রতিবাদ জানিয়েছে ইরান

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনতিবিলিসি: ইউরোপের দেশ জর্জিয়ায় নিরাপত্তা তল্লাশির অজুহাতে কয়েকজন ইরানি নারীর হিজাব খুলে ফেলার ঘ . . . বিস্তারিত

ইসরাইলে বিশ্বের প্রথিতযশা ইসলামী পণ্ডিত রেজা আসলানকে মানসিক নির্যাতন

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনতেল আবিব: যুক্তরাষ্ট্রের এই প্রথিতযশা লেখক এবং ইসলামী বিশেষজ্ঞ রেজা আসলান জানান, তাকে ইসরাইলের . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com