অবরোধ ভাঙার চেষ্টা: গাজার নৌকা ঠেকিয়ে দিয়েছে ইসরাইল

১১ জুলাই,২০১৮

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে কয়েকজন রোগী নিয়ে সাইপ্রাসের দিকে যাওয়ার সময় ইসরাইলের যুদ্ধজাহাজ গাজার ওই নৌকার বহর আটকে দিয়েছে।

আন্তর্জাতিক ডেস্ক
আরটিএনএন
গাজা: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে কয়েকজন রোগী নিয়ে সাইপ্রাসের দিকে যাওয়ার সময় ইসরাইলের যুদ্ধজাহাজ গাজার ওই নৌকার বহর আটকে দিয়েছে।

মঙ্গলবার গাজা থেকে সাইপ্রাসের দিকে রোগীবাহী নৌকার বহর পাঠিয়ে ইসরাইলি অবরোধ ভাঙার চেষ্টা করা হচ্ছিল। ২০০৭ সালে ইসরাইল গাজার ওপর অবরোধ আরোপ করে এবং এর ফলে গাজার মারাত্মক অসুস্থ লোকজন বাইরের দেশে চিকিৎসা নিতে পারছেন না।

ইসরাইলি বাহিনী এক বিবৃতিতে বলেছে, আটজন রোগী নিয়ে একটি নৌকা গাজা অবরোধ ভাঙার চেষ্টা করছিল কিন্তু তাদেরকে আটক করা হয়েছে এবং অবরোধ অব্যাহত রাখার জন্য সমস্ত ব্যবস্থা চালু থাকবে। তল্লাশির পর নৌকাটিকে ইসরাইলি নৌবাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

এছাড়া, অসুস্থ রোগীদেরকে চিকিৎসা দেয়ার জন্য ইসরাইলি সেনাবাহিনীকে দায়িত্ব দেয়া হয়েছে।

এর আগে, গতকাল সকালের দিকে গাজা উপকূল থেকে ১০ নটিক্যাল মাইল যাওয়ার পর একটি নৌকার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বহরের অন্য নৌকাগুলোর বিষয়ে এখনো পরিষ্কার কোনো তথ্য পাওয়া যায় নি। ইসরাইলি অবরোধের কারণে গাজা থেকে ছয় নটিক্যাল মাইলের বেশি ভেতরে কোনো নৌকা বা জাহাজকে যেতে দেয়া হয় না।

মন্তব্য

মতামত দিন

মধ্যপ্রাচ্য পাতার আরো খবর

মক্কা-মদিনার যাতায়াতে তিন ঘণ্টা সময় কম লাগবে

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনরিয়াদ: পর্যটক, বিশেষ করে হাজি ও ওমরা পালনকারীর সংখ্যা বৃদ্ধি এবং তাদের ভ্রমণ সহজ ও আরামদায়ক করত . . . বিস্তারিত

ইরানকে নিষেধাজ্ঞায়, একমত হয়নি চুক্তি স্বাক্ষরকারী বাকি পাঁচটি দেশ

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনতেহরান: ইরানের পরমাণু কর্মর্সূচি বন্ধ করার চুক্তিতে যে ৬টি দেশ স্বাক্ষর করেছিল - তা থেকে মার্কি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com